দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর আইফোন নিয়ে বাইক চালালে নষ্ট হতে পারে ফোনের ক্যামেরা - দক্ষিণ বাংলা আইফোন নিয়ে বাইক চালালে নষ্ট হতে পারে ফোনের ক্যামেরা - দক্ষিণ বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

আইফোন নিয়ে বাইক চালালে নষ্ট হতে পারে ফোনের ক্যামেরা

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১ জন নিউজটি পড়েছেন
আইফোন নিয়ে বাইক চালালে নষ্ট হতে পারে ফোনের ক্যামেরা

আইফোন ব্যবহারকারীদের চোখ কপালে তোলার মতো খবর দিল টেক জায়ান্ট অ্যাপেল। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আইফোন নিয়ে বাইক চালালে নষ্ট হতে পারে ফোনের ক্যামেরা।

অ্যাপেলের ভাষ্যমতে, শক্তিশালী বাইকের ইঞ্জিন থেকে তৈরি ভাইব্রেশন আইফোনের ক্ষতি করতে সক্ষম। বাইক চালানোর সময়ে বাইকের ফোন স্ট্যান্ডের সঙ্গে ফোন সেট করে অনেকেই রাখেন। এর ফলে বাইকের ইঞ্জিন থেকে তৈরি হওয়া ভাইব্রেশন সরাসরি আইফোনের ক্যামেরায় প্রভাব ফেলতে পারে।

টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, আইফোনের ক্যামেরার লেন্সে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন (ওআইএস) অথবা ক্লোজড-লুপ অটোফোকাস ফিচার থাকে। বাইকের ইঞ্জিনের ঝাঁকুনিতে এটি ক্ষতিগ্রস্ত হয়।

সাধারণত ছবি তোলার সময় ফোন নড়ে গেলে ছবি ঝাপসা বা ব্লার হয়ে যায়। এইসব সমস্যা এড়ানোর জন্য আইফোনে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশনফিচারটি যুক্ত করা হয়েছে। তাছাড়া ক্লোজড লুপ অটোফোকাস বিষয়টিও এর মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়। এর মধ্যে যে ম্যাগনেটিক সেন্সর থাকে তা মাধ্যাকর্ষণ এবং ভাইব্রেশন পরিমাপ করতে সাহায্য করে। এর ফলে লেন্সের সঠিক পজিশন বজায় রেখে গ্র্যাভিটি এবং ভাইব্রেশনের মধ্যেও শার্প ফোকাসে ছবি বা ভিডিও তোলা সম্ভব।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ব্যবহারকারী বলছেন, আইফোন নিয়ে বাইক চালানোর ফলে ফোন নষ্ট হয়ে গেছে। বিষয়টি সরাসরি স্বীকারও করেছে অ্যাপেল। তারা বলছে, আইফোনের বেশ কয়েকটি মডেল রয়েছে, যেগুলো বাইকের ইঞ্জিনের ঝাঁকুনিতে ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই বাইকের সঙ্গে আইফোন সেট করে না চালানোই ভালো।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:২০
    মাগরিবসন্ধ্যা ৬:০০
    এশা রাত ৭:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English