সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

আগৈলঝাড়ায় ছাত্রদলের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলনে ১৩ জনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদকঃ
দক্ষিণ বাংলা শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
আগৈলঝাড়ায় ছাত্রদলের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলনে ১৩ জনের পদত্যাগ

দলের গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে অছাত্র, মাদক মামলার আসামী, বিবাহিত, অ-সাংগঠনিক লোকজনসহ জেলা ছাত্রদলের সভাপতি সম্পাদকের পকেটের লোকজন দিয়ে ব্যাপক অনিয়মের মাধ্যমে বরিশাল জেলা ছাত্রদলের ঘোষিত ২১সদস্য বিশিষ্ট আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির ৮জন যুগ্ম আহবায়কসহ ১৩জনের পদত্যাগ।
সদ্য ঘোষিত আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক হামিদুল ইসলাম মহিদুল ও সদস্য সচিব রাতুল ইসলাম সাহেদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন তারই কমিটির যুগ্ম আহবায়ক (পদত্যাগ করা) ছাত্রদলের নেতৃবৃন্দসহ পদ বঞ্চিত উপজেলা ছাত্রদলের নেতা-কর্মীরা।
শুক্রবার বিকেলে আগৈলঝাড়া প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বরিশাল জেলা ছাত্রদল কর্তৃক অনুমোদিত কমিটির প্রাপ্ত পদ প্রত্যাখ্যান করে স্ব-স্ব পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির একাধিক নেতা। ২১ সদস্যর আহবায়ক কমিটির পদত্যাগ করা নেতারা হলেন যুগ্ম আহবায়ক আবু বকর সিদ্দিক, যুগ্ম আহবায়ক সাব্বির আহম্মেদ, যুগ্ম আহবায়ক এসএম জহিরুল ইসলাম জনি, যুগ্ম আহবায়ক সাব্বির সিকদার, যুগ্ম আহবায়ক অনুপ কুমার সরকার, যুগ্ম আহবায়ক মিরাজ শাহ, যুগ্ম আহবায়ক মো. নাহিদ মোল্লা, যুগ্ম আহবায়ক মৃনাল কান্তি জয়ধর, সদস্য সুজন খান, রাজীব খান, বাহাদুর রহমান আলাল, মাঈনুল ইসলাম হাওলাদার, সুজিত রায়।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আগৈলঝাড়া উপজেলা শাখার প্যাডে বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে আগৈলঝাড়া উপজেলা আহবায়ক কমিটির প্রেরিত পদত্যাগপত্রে উল্লেখিত উপজেলা ছাত্রদলের নেতারা বিভিন্ন অনিয়ম ও অসঙ্গতি তুলে পদত্যাগের কারণ উল্লেখ করে দলের ত্যাগী ও মেধাবী ছাত্র নেতাদের মধ্য দিয়ে নতুন করে কমিটি গঠনের আহবান জানান।
আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির ১৩সদস্যর ওই পদত্যাগপত্রের অনুলিপি জাতীয়তাবাদী দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সম্পাদক, বরিশাল জেলা উত্তর জাতীয়তাবাদী দলের সভাপতি ও সম্পাদক, বিএনপি মনোনীত সাবেক সংসদ সদস্য (বরিশাল-১) এবং আগৈলঝাড়া উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছেও প্রেরণ করা হয়েছে।
প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদ্য ঘোষিত কমিটির যুগ্ম আহবায়ক ও পদ প্রত্যাখ্যান করা নেতা নাহিদ মোল্লা ও সাব্বির আহম্মেদ।
বরিশাল জেলা ছাত্রদল সভাপতি মাহফুজ আলম মিঠু ও সাধারণ সম্পাদক কামরুল আহসান ১৭বছর পর বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাতে জেলার ১০টি উপজেলা, ৬টি পৌরসভা ও ১৫টি কলেজসহ ৩১টি ইউনিটের কমিটি ঘোষণা করেন ও অনুমোদন করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা জানতে পারেন। বক্তরা আরও অভিযোগে বলেন, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি কবির হোসেন তালুকদার ও সাধারণ সম্পাদক এসএম আফজাল হোসেন গঠনতন্ত্রকে উপেক্ষা করে ঘোষিত ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিবের ছাত্রদল করার প্রত্যয়ন পত্র প্রদান করেছেন। মুলত ঘোষিত আহবায়ক আগৈলঝাড়া থানার একজন মাদক মামলার আসামী (৭{১১.১০.১৯}) ও সদস্য সচিব রাতুল ইসলাম ছাত্রলীগের কর্মীদের সাথে কার্যক্রম চালানোসহ ১কোটি টাকা আত্মসাৎ করা মামলার আসামী। রাতুলের উপজেলার কোথাও ছাত্রত্ব নেই। আহবায়ক হামিদুল ইসলামের ছাত্রত্বের সনদ যাচাইয়েরও প্রশ্ন তোলেন নেতারা।
সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষিত আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের ২১সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষাণার পরদিন শুক্রবার বিকেলে আগৈলঝাড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদলের সভাপতি শামসুল হক খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল মোল্লা, সাবেক সভাপতি এনায়েত হোসেন খান মনু, বরিশাল জেলা উত্তর বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ মোঃ বখতিয়ার, যুবদল নেতা সালমান হাসান রিপন, সাবেক দপ্তর সম্পাদক হাবিবুর রহমান মুন্সি, বরিশাল জেলা ছাত্রদল নেতা লুৎফর রহমান মানিক, পদবঞ্চিত ছাত্রদল নেতা আতিকুর রহমান, ইকবাল হোসেন, আবু সালেহ জুয়েল, রাজীব ফকির প্রমুখ নেতৃবৃন্দ। অভিযোগের বিষয়ে জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজ আলম মিঠুকে একধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।


আরো নিউজ