দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর আগৈলঝাড়ায় টানা দুইদিনের মুষলধারে বৃষ্টিতে জনজীবন অতিষ্ট! - দক্ষিণ বাংলা আগৈলঝাড়ায় টানা দুইদিনের মুষলধারে বৃষ্টিতে জনজীবন অতিষ্ট! - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

আগৈলঝাড়ায় টানা দুইদিনের মুষলধারে বৃষ্টিতে জনজীবন অতিষ্ট!

আগৈলঝাড়া প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৯৯ জন নিউজটি পড়েছেন
সারা দেশে কালবৈশাখী ঝড় হতে পারে আজ

বরিশালের আগৈলঝাড়ায় গত দুইদিন ধরে মুষলধারে বৃষ্টিতে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। তার উপর শুক্রবার মুষলধারে বৃষ্টি হওয়ায় মহা বিপাকে পড়েছিলেন ধর্মপ্রান মুসল্লি ও সাধারন মানুষ। শুক্র ও শনিবার টানা দুইদিন ধরে বৃষ্টিতে নিম্ন আয়ের মানুষ পড়েছে মহা বিপাকে। বৃষ্টির কারনে মানুষ কাজে যেতে না পারায় ঘরে বসে অলস সময় কাটিয়েছেন। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে পানি নিস্কাষন না হওয়ায় জলাবদ্ধতা দেখা দিয়েছে এবং আউশের ধান ক্ষেত আমনের বীজতলা তলিয়ে গেছে।

গত শুক্রবার থেকে শনিবার পর্যন্ত দুই দিনের অতি বর্ষনে মাঠ ঘাট ফসলের ক্ষেত পানিতে থই থই করছে। তলিয়ে গেছে আউশ ধানের ক্ষেত ও আমনের বীজতলা। দ্রুত পানি নিস্কাশন করা না হলে আউশ ধান ও আমনের বীজতলা পচে যাওয়ার আশংঙ্কা করছেন কৃষকরা। এছাড়াও উপজেলার রাজিহার, বাকাল, বাগধা, গৈলা ও রত্নপুর ইউনিয়নের সকল আউশ ধানের ক্ষেত ও আমনের বীজতলা পানিতে তলিয়ে গেছে।

গৈলা গ্রামের কৃষক জহিরুল হাওলাদার জানান, অতি বর্ষনে ক্ষেত তলিয়ে যাওয়ায় আউশ ধান কাটতে এবং আমনের ক্ষেত বীজ বপন করতে পারছি না।
উপজেলা কৃষি অফিসার দোলন চন্দ্র রায় বলেন, পানি নিস্কাশন না হওয়ায় জলাবন্ধতা সৃষ্টি হয়েছে। এতে কৃষকের আউশ ধান কর্তন ও আমনের বীজ বপনে সমস্যা হচ্ছে। দ্রুত জলাবদ্ধতা নিরসনে স্থানীয় ভাবে উদ্যোগ নিতে হবে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩১
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৮
    মাগরিবসন্ধ্যা ৫:৫৬
    এশা রাত ৭:১১




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English