দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর আজ রাতেই উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে প্রস্তুত আমরা: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী - দক্ষিণ বাংলা আজ রাতেই উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে প্রস্তুত আমরা: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী - দক্ষিণ বাংলা
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:৩৪ অপরাহ্ন

আজ রাতেই উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে প্রস্তুত আমরা: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৩৯ জন নিউজটি পড়েছেন
আজ রাতেই উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে প্রস্তুত আমরা: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন হুমকি দিয়ে বলেছেন, আমরা উত্তর কোরিয়ার বিরুদ্ধে আজ রাতেই যুদ্ধ করতে প্রস্তুত আছি। দক্ষিণ কোরিয়া এবং আমেরিকা সামরিক মহড়া শুরুর পর উত্তর কোরিয়া সমালোচনা করলে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই হুমকি দিয়েছেন।

দক্ষিণ কোরিয়ার সঙ্গে এ ধরনের সামরিক মহড়া অব্যাহত থাকবে বলেও তিনি ঘোষণা করেন। গত মঙ্গলবার উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রভাবশালী বোন মার্কিন প্রশাসনকে হুঁশিয়ার করে বলেছিলেন, তারা প্রথম পদক্ষেপে নিন্দারযোগ্য কাজ করেছেন।

যদি আগামী চার বছর তারা শান্তিতে ঘুমাতে যান তাহলে তাদের এই ধরনের কর্মকাণ্ড বন্ধ করা উচিত। কিম জং উনের বোন এবং উপদেষ্টা কিম ইয়ো জং আরও বলেন, যুদ্ধ মহড়া ও শত্রুতার সঙ্গে সংলাপ এবং সহযোগিতা পাশাপাশি চলতে পারে না।

দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমেরিকার চলমান সামরিক মহড়াকে উত্তর কোরিয়া আগ্রাসনের প্রস্তুতি বলে উল্লেখ করেছে। করোনাভাইরাসের মহামারির জন্য গত বছর এই মহড়া অনুষ্ঠিত হতে পারেনি।

আঞ্চলীক মিত্রদেশগুলোর সঙ্গে সামরিক মহড়া পর্যবেক্ষণ করতে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিনকেনও চারদিনের সফরে গত সোমবার জাপান আসেন।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৭
    সূর্যোদয়ভোর ৫:৩৫
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ৩:২৫
    মাগরিবসন্ধ্যা ৬:২১
    এশা রাত ৭:৩৯




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English