দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাজারের জায়গা দখলের অভিযোগ - দক্ষিণ বাংলা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাজারের জায়গা দখলের অভিযোগ - দক্ষিণ বাংলা
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাজারের জায়গা দখলের অভিযোগ

আগেলঝাড়া প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৮২ জন নিউজটি পড়েছেন
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাজারের জায়গা দখলের অভিযোগ

বরিশালের আগৈলঝাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তিন’শ বছরের পুরোনো পবিত্র মাজারের জায়গা দখলের পায়তারা করছে একটি ভূমিদস্যু চক্র। এনিয়ে এলাকায় জনমনে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

স্থানীয় ও সরেজমিন গিয়ে জানা গেছে, উপজেলার ছোট বাশাইল গ্রামের ৩শ বছর আগের প্রতিষ্ঠিত হযরত কালে খাঁ (রঃ) পীর সাহেবের মাজারের জায়গা জবরদখল করে ঘর নির্মানের চেষ্টা করছে একই গ্রামের মৃত মোহাম্মদ আলী বেপারীর পুত্র আনোয়ার বেপারী, আব্বাস বেপারী ও তাদের সঙ্গীরা।

মাজারের জমাজমির দলিলাদী, কাগজপত্র সূত্রে জানা যায়, আগৈলঝাড়া উপজেলার ছোট বাশাইল মৌজা জে.এল নং-২৪ আর.এস-৪৭, এস.এ-২৯ খতিয়ানের, আর.এস ও এস.এ-৯৮,৯৯,১০০,১০১,১০২,১০৫ নং দাগে মোট ১ একর ১৩ শতাংশ জমি মাজারের নামে রয়েছে।

প্রতিপক্ষের আনোয়ার, আব্বাস জাল জালিয়াতির আশ্রয় নিয়ে মাজার সংলগ্ন জায়গা জবরদখল করে ঘর নির্মানের চেষ্টা করছে। মাজারের জায়গা জবরদখল করে ঘর নির্মানের অভিযোগে মাজার কমিটির সভাপতি এনায়েত হোসেন নান্নু বাদী হয়ে বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করে, যার নং-২৮/২০২১ ।

আদালত ওই সম্পত্তিতে কোন রকম স্থাপনা নির্মান না করার নির্দেশ দিলেও প্রতিপক্ষের লোকজন তা তোয়াক্কা করছেনা। তারা আইন অমান্য করে ঘর নির্মানের চেষ্টা করার নানা অপকৌশল করছে। যা নিয়ে ওই এলাকার সাধারন মানুষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

এ ব্যাপারে মাজার কমিটির সাধারন সম্পাদক মো. মুরাদ সিকদার জানান, মাজারের জায়গা জবরদখল করে ভূমিদস্যুরা ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। আমরা এর প্রতিবাদ করছি।
সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বখতিয়ার সিকদার জানান, শত শত বছরের আগের পবিত্র মাজারের জায়গা জবরদখল এলাকাবাসী কখনও মেনে নিবে না, তারা যে কোন মূল্যে এর প্রতিবাদ ও প্রতিহত করবেন।

এ ব্যাপারে অভিযুক্ত আনোয়ার বেপারী ও আব্বাস বেপারী জানান, আমরা মাজারের জায়গা দখল করতে যাইনি। আমরা আমাদের মালিকানা জমিতে কাজ করছি। আগৈলঝাড়া থানা ওসি (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, এবিষয়ে কেউ কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩২
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৫:৫৫
    এশা রাত ৭:১০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English