দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর আমরা সারা দুনিয়ার রোহিঙ্গাদের পুনর্বাসনের কন্ট্রাক্ট নেইনি: পররাষ্ট্রমন্ত্রী - দক্ষিণ বাংলা আমরা সারা দুনিয়ার রোহিঙ্গাদের পুনর্বাসনের কন্ট্রাক্ট নেইনি: পররাষ্ট্রমন্ত্রী - দক্ষিণ বাংলা
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

আমরা সারা দুনিয়ার রোহিঙ্গাদের পুনর্বাসনের কন্ট্রাক্ট নেইনি: পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৪৩ জন নিউজটি পড়েছেন
আমরা সারা রোহিঙ্গাদের পুনর্বাসনের কন্ট্রাক্ট নেইনি: পররাষ্ট্রমন্ত্রী

আন্দামান সাগরে ভাসা রোহিঙ্গাদের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, আন্দামান সাগরে ভাসমান রোহিঙ্গাদের ফেরত নিতে বাংলাদেশ রাজি নয়। সারা দুনিয়ায় অসুবিধায় পড়া রোহিঙ্গাদের পুনর্বাসনে কন্ট্রাক্ট নেইনি। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আন্দামান সাগরে ভাসা রোহিঙ্গারা বাংলাদেশের জলসীমা থেকে অনেক দূরে ছিল। তাদের নৌকা মিয়ানমার, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারত থেকে অনেক কাছে। তাহলে এই দায় আমরা কেন নেব। আমরা সারা দুনিয়ায় অসুবিধায় পড়া রোহিঙ্গাদের পুনর্বাসনের কন্ট্রাক্ট নেইনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, যখনই সাগরে ভাসা রোহিঙ্গাদের পাওয়া যায় তখনই তাদের কাছে ইউএনএইচসিআর’র কার্ড পাওয়া যায়। তাদের কার্ড নিয়ে কেন রোহিঙ্গারা চলে যায়, সেটা আপনারা ইউএনএইচসিরআরকে জিজ্ঞাসা করেন।

রোহিঙ্গাদের বিষয়টি ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর তুলেছিলেন জানিয়ে ড. মোমেন বলেন, উনি আসার আগে থেকে আমি বলাবলি করছি যে এটা আমাদের গ্রহণ করার কোনো যুক্তিযুক্ত কারণ নেই। কারণ তাদেরকে ১৭০০ কিলোমিটার দূরে পাওয়া গেছে এবং ভারত থেকে ১৪৭ কিলোমিটার ও মিয়ানমার থেকে ৩২৪ কিলোমিটার দূরে অবস্থান।এরা যে জাহাজে ছিল সেটি আমাদের দেশের না, সেটি থাইল্যান্ডের জাহাজ।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৫
    সূর্যোদয়ভোর ৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২২
    এশা রাত ৭:৪১




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English