দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর উজিরপুরে ঈঁদগাহ ময়দানের মাঠ ভরাট নিয়ে চাঁদাদাবী, হামলা ও লুটপাট - দক্ষিণ বাংলা উজিরপুরে ঈঁদগাহ ময়দানের মাঠ ভরাট নিয়ে চাঁদাদাবী, হামলা ও লুটপাট - দক্ষিণ বাংলা
রবিবার, ০৯ মে ২০২১, ১১:২৬ অপরাহ্ন

উজিরপুরে ঈঁদগাহ ময়দানের মাঠ ভরাট নিয়ে চাঁদাদাবী, হামলা ও লুটপাট

উজিরপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২৭ জন নিউজটি পড়েছেন
উজিরপুরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা নগদ অর্থ ও স্বর্নালংকার লুট

বরিশালের উজিরপুরে ঈদঁগাহ ময়দানের মাঠ ভরাট নিয়ে চাঁদা না পেয়ে কতিপয় সন্ত্রাসীরা মসজিদের কোষাধ্যক্ষকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে রক্তাক্ত যখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও আহত সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের উত্তর হস্তিশুন্ড বাইতুল মামুর জামে মসজিদের সম্মুখে ঈদঁগাহ ময়দানের মাঠ ভরাটের জন্য বামরাইল ইউনিয়ন পরিষদ হইতে ৪০দিনের কর্মসুচির আওতায় মাটি কাটার কার্যক্রম চলছে।

উক্ত মাঠ ভরাট কার্যক্রমে হস্তিশুন্ড গ্রামের আবু বক্কর হাওলাদারের ছেলে রেজাউল হাওলাদার(৩৫), তছলিম হাওলাদার(৩০), বাবুল হাওলাদার(৫০), মৃত মকবুল হোসেন হাওলাদারের ছেলে রুহুল আমিন হাওলাদার(৫৫), রুহুল আমিন হাওলাদারের ছেলে রহিম হাওলাদার(২৫) মিলে অত্র মসজিদের ম্যানেজিং কমিটির কোষাধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন গোমস্তা(৪৫) এর নিকট ১ সপ্তাহ পূর্বে চাঁদা দাবী করে। এতে রাজী না হওয়ায় তাকে বিভিন্ন ভয়ভীতি ও পরবর্তীতিতে দেখে নেয়ার হুমকী দিয়ে চলে যায় ওই সন্ত্রাসী চাঁদাবাজরা। এরই ধারাবাহিকতায় ২২ এপ্রিল বৃহষ্পতিবার সকাল সাড়ে ৮টায় ওই সন্ত্রাসী চাঁদাবাজরা সকলে মিলে পুনরায় ময়দানের মাটি ভরাট কার্যক্রমে বাধাঁ দেয় ও চাঁদা দাবী করে এতে রাজী না হয়ে প্রতিবাদ করায় কোষাধ্যক্ষ আলমগীর হোসেনকে হত্যার উদ্দেশ্যে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে এবং শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে যখম করে নগদ ৩৭ হাজার টাকা ও ১৬ হাজার টাকা মুল্যের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে গাছের সাথে আছার মেরে ভেঙ্গে ফেলে প্রায় অর্ধলক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে । ডাকচিৎকার শুনে স্থানীয়রা ঘটনাস্থল আসার টের পেলে পরবর্তীতিতে আলমগীর হোসেনকে হত্যা করে লাশ ঘুম করার হুমকী দিয়ে সটকে পরে ওই সন্ত্রাসীরা। অল্পের জন্য প্রানে বেচেঁ যান তিনি।

আহতকে উদ্ধার করে আপাদত প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহত আলমগীর হোসেন জানান চাদাঁ না দেওয়ায় ওই সন্ত্রাসী চাঁদাবাজরা আমার উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এ ঘটনা ধামাচাঁপা দেওয়ার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা নাটক সাজিয়ে উল্টো থানায় অভিযোগ দেয়। অভিযুক্তরা বিষয়টি এড়িয়ে যায়। এ ব্যপারে ঘটনার দিন আহত আলমগীর হোসেন বাদী হয়ে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন। অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান উভয় পক্ষের অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ওই হামলাকারী চাদাঁবাজদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্ত্রির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন আহত’র পরিবার।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ৯ মে, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭
    সূর্যোদয়ভোর ৫:১৯
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৯
    মাগরিবসন্ধ্যা ৬:৩১
    এশা রাত ৭:৫৩




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English