দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর উজিরপুরে বসত ঘর ভাংচুর ও আগুন দিয়ে জমি দখলের পায়তারা - দক্ষিণ বাংলা উজিরপুরে বসত ঘর ভাংচুর ও আগুন দিয়ে জমি দখলের পায়তারা - দক্ষিণ বাংলা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

উজিরপুরে বসত ঘর ভাংচুর ও আগুন দিয়ে জমি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৪৪ জন নিউজটি পড়েছেন
উজিরপুরে বসত ঘর ভাংচুর ও আগুন দিয়ে জমি দখলের পায়তারা

বরিশালের উজিরপুরে এক অসহায় পরিবারের বসত ঘরে আগুন দিয়ে জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী ভ‚মিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার ভরসাকাঠী গ্রামের মৃত শিরাজ উদ্দিন হাওলাদারের ছেলে অসহায় সোহরাব হোসেন(৬০) ৮২নং বরতা মৌজায় এস.এ খতিয়ান-৯০,হাল দাগ-৩২৫, বি.এস খতিয়ান নং-১২৪, বি.এস ৭০০নং দাগে মোট ৭ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে।

উক্ত জমি জোরপূর্বক দখল করার জন্য বিভিন্ন ভযভীতি ও হুমকী দিয়ে আসছে একই গ্রামের প্রতিপক্ষ প্রভাবশালী নজরুল ইসলাম হাওলাদার(৫৫),সালাম হাওলাদার(৬০),রনি হাওলাদার(৩৬), রানা হাওলাদার(৩২), আলামিন হাওলাদার (৫৫)। এরই ধারাবাহিকতায় ২৮ মার্চ সকালে সোহরাব হোসেন তাদের ভোগদখলীয় জমিতে মিস্ত্রি নিয়ে বসবাস করার জন্য কাঠের ঘর উত্তোলন করার কার্যক্রম শুরু করে। টের পেয়ে ওই প্রভাবশালী ভ‚মিদস্যুরা ভারাটিয়া সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র সাজে সজ্জিত হয়ে উত্তোলনকৃত বসতঘর ভাংচুর ও তান্ডব চালায় এবং পরবর্তীতিতে আগুন দিয়ে কাঠ খরি সব পুরে ফেলার হুমকী দিয়ে চলে যায়। সোহরাব হোসেন বিষয়টি স্থানীয়দের কাছে জানালে ক্ষিপ্ত হয়ে আনুমানিক রাত ৯ টায় আগুন ধরিয়ে দেয়। আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রা মোবাইল ফোন করে জানায় সোহরাব হোসেনকে।

সে ঘটনাস্থল আসার পুর্বেই সবকিছু পুরে ছাই হয়ে যায়। সোহরাব হোসেন জানান আমার ভোগদখলীয় জমিতে বসতঘর উত্তোলন করলে ওই সন্ত্রাসীরা ভাংচুর করে এবং আগুন ধরিয়ে দিয়ে বসতঘর পুরে ফেলে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে। অভিযুক্তদের পাওয়া যায়নি। অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানা বিষয়টি তদন্ত করে দেখা হবে। ওই ভ‚মিদস্যু সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পেতে অভিযুক্তদের দ্রæত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্ত্রির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩
    সূর্যোদয়ভোর ৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২৩
    এশা রাত ৭:৪২




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English