দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর উজিরপুরে ভূমিদস্যুদের খপ্পরে ব্যবসায়ীর পরিবার রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা - দক্ষিণ বাংলা উজিরপুরে ভূমিদস্যুদের খপ্পরে ব্যবসায়ীর পরিবার রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা - দক্ষিণ বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫১ অপরাহ্ন

উজিরপুরে ভূমিদস্যুদের খপ্পরে ব্যবসায়ীর পরিবার রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ৪১ জন নিউজটি পড়েছেন
উজিরপুরে ভোটকেন্দ্র স্থানান্তর নিয়ে চরম উত্তেজনা রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

বরিশালের উজিরপুরে প্রভাবশালী ভূমিদস্যুরা মামলা চলাকালীন অবস্থায় ব্যবসায়ীর পরিবারের শেষ সম্বল ভিটে-মাটি দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা। বামরাইল আটিপাড়া গ্রামে আলোচিত মুক্তিযোদ্ধা বাবা ও ছেলেকে কুপিয়ে নির্মম ভাবে হত্যা করা হয়েছে সেই ঘটনার পূনরাবৃত্তি না হওয়ার জন্য পুলিশের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার হারতা গ্রামের সিরাজুল ইসলাম বেপারী ও নজরুল ইসলাম বাহাদুরের সাথে একই গ্রামের হারুন বেপারীর সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে এবং উভয় পক্ষের মধ্যে একাধিক মামলা চলমান রয়েছে। ১৩নং হারতা মৌজায় ১৫৬৫নং দাগে সিরাজুল ইসলাম বেপারী ১৫ শতাংশ ও নজরুল ইসলাম বাহাদুর ১০ শতাংশ জমি দলিল মূলে মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে।

এরপর ওই বিক্রিত জমি থেকে জাকির হোসেন গংদের নিকট থেকে হারুন বেপারী ২৭ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু ওই দাগে অবশিষ্ট জমি থাকে ১ পোয়া শতাংশ। হারুন প্রাপ্ত হয় ১ পোয়া শতাংশ। এরপর সে বিষয়টি জানতে পেরে বেপরোয়া হয়ে ওঠে জমি দখলের মিশনে নেমেছে। এরই সুত্র ধরে ২/৭/২০২০ সালে গভীর রাতে হারুন বেপারী ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র সাজে সজ্জিত হয়ে জোরপূর্বক বসতঘর নির্মান করে জমি দখলের পায়তারা চালায়। খবর পেয়ে নুরুল ইসলামের ভাই জাকির হোসেন ঘটনাস্থল প্রতিবাদ করলে তাকে হত্যার উদ্দেশ্যে উপুর্যপুরি ভাবে কুপিয়ে যখম করেছিল। পরে উজিরপুর মডেল থানার এস.আই মাহাতাব উদ্দিন ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। হামলার ঘটনায় আহত জাকির হোসেনের ভাই নুরুল ইসলাম বাহাদুর বাদী হয়ে অভিযুক্ত হারুন বেপারী,সোয়েব বেপারী,নজরুল বেপারী,শহিদুল শেখ,সোবাহান সরদার,জসিম বেপারীসহ অজ্ঞাত ৬/৭ জনকে আসামী করে উজিরপুর মডেল থানায় ৪/৭/২০২০ তারিখ মামলা দায়ের করেছিল। যার মামলা নং-০২।

এরপরেও ক্ষ্যান্ত হয়নি ওই মামলাবাজ ভূমিদস্যু হারুন বেপারী গংরা অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। এ ব্যাপারে সিরাজুল ইসলাম বেপারী ও নুরুল ইসলাম বাহাদুর জানান ইতিপূর্বে আমাদের দলিলকৃত জমি হারুন বেপারী গংরা আমাদের পরিবারের এক সদস্যকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে যখম করে জোরপূর্বক দখল করতে চেয়েছিল। পুলিশের হস্তক্ষেপে তাদের অসৎ উদ্দেশ্য পন্ড হয়। বর্তমানে মামলা চলমান অবস্থায় ওই ভূমিস্যুরা পুনরায় ওই জমি জোরপুর্বক দখল করার জন্য কাঠ ও সরঞ্জামাদি প্রস্তুত করে উক্ত জমির পাশে রেখেছে। যেকোন সময় রাতের আধাঁরে দখল করার চেষ্টা করবে। এছাড়াও আমাদের প্রাণে মেরে ফেলে জমি দখল করে নেবে বলে হুমকি দিচ্ছে হারুন গংরা।

তাদের হুমকির মুখে আমরা আতঙ্কে রয়েছি। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। এলাকায় তারা মূর্তীয়মান আতঙ্ক এবং ভূমিদস্যু নামে সুপরিচিত। অভিযুক্ত হারুন বেপারী জানান আমি জমি ক্রয় করেছি আমার জমিতে আমি ঘর উত্তলোন করবো বলে বাকী প্রশ্নের জবাব না দিয়ে বিষয়টি এড়িয়ে যান। ওই ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ব্যবসায়ীর পরিবার।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:২০
    মাগরিবসন্ধ্যা ৬:০০
    এশা রাত ৭:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English