দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর একদিনে মোট মৃত্যুর অর্ধেকই খুলনা-রাজশাহী বিভাগের - দক্ষিণ বাংলা একদিনে মোট মৃত্যুর অর্ধেকই খুলনা-রাজশাহী বিভাগের - দক্ষিণ বাংলা
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

একদিনে মোট মৃত্যুর অর্ধেকই খুলনা-রাজশাহী বিভাগের

রিপোর্টারের নাম
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১২২৭ জন নিউজটি পড়েছেন
১৫ দিনের ব্যবধানে করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে তিনগুণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের আট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা বিভাগে সর্বোচ্চ সংখ্যক ২৩ জন এবং রাজশাহীতে ২০ জনের মৃত্যু হয়। অর্থাৎ করোনায় মোট মৃতের ৫৩ শতাংশের বেশি রোগীর মৃত্যু হয়েছে এ দুই বিভাগে।

বাকি ছয় বিভাগের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে সাত, বরিশালে তিন, সিলেটে পাঁচ, রংপুরে বিভাগে সাত এবং ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম রোগীর মৃত্যু হয়। এ মহামারিতে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৬৮ জনে।

বৃহস্পতিবার (২৪ জুন) পর্যন্ত করোনায় মোট মৃত ১৩ হাজার ৮৬৮ জনের মধ্যে ঢাকা বিভাগে সাত হাজার ৭৪৭ জন, চট্টগ্রাম বিভাগে দুই হাজার ৬২৭, খুলনা বিভাগে এক হাজার ৮৭, রাজশাহী বিভাগে ৯৩৬, বরিশাল বিভাগে ৪১৩, সিলেট বিভাগে ৫১১, রংপুর বিভাগে ৫৫৫ এবং ময়মনসিংহ বিভাগে ২৯২ জনের মৃত্যু হয়।

করোনা সংক্রমণের শুরু থেকে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত রোগীর সংখ্যা বেশি থাকলেও দুই মাস ধরে খুলনা ও রাজশাহীসহ ভারতের সীমান্তবর্তী বিভিন্ন জেলায় আক্রান্ত ও মৃত রোগীর সংখ্যা বাড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার সাত জেলায় সর্বাত্মক লকডাউন জারি করে।

এছাড়া ২৩ জুন কোভিড-১৯ নিয়ন্ত্রণে গঠিত জাতীয় কারিগরি কমিটির এক সভায় সারাদেশে ১৪ দিনের সম্পূর্ণ শাটডাউনের সুপারিশ করা হয়। এটি না করলে করোনা সংক্রমণ আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩২
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৫:৫৫
    এশা রাত ৭:১০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English