ওয়াজ মাহ‌ফিল উপলক্ষে ৩ দিন কর্মসূচি স্থগিত বাস মালিক ও শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
ওয়াজ মাহ‌ফিল উপলক্ষে ৩ দিন কর্মসূচি স্থগিত বাস মালিক ও শ্রমিকদের

চরমোনাই দরবার শরীফের ওয়াজ মাহ‌ফিল উপলক্ষে আজ থেকে ৩ দিন বাস ধর্মঘট ও সড়ক অবরোধের সকল কর্মসূচী স্থ‌গিত করেছে ব‌রিশালের রুপাতলীস্থ বাস মা‌লিক ও শ্র‌মিকরা। ব‌রিশাল-পটুয়াখালী মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির সাধারন সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, ব‌রিশালের চরমোনাইয়ের মাহ‌ফিলে অসংখ্য লোক দেশের বিভিন্নস্থান ‌থেকে আসেন। তাদের সু‌বদার্থে আজ থেকে তিন দিন বাস মা‌লিক ও শ্র‌মিকরা সকল কর্মসূচী স্থ‌গিত করেছে।

এদিকে রুপাতলী বাস শ্র‌মিক ইউনিয়নের নির্বাহী সভাপ‌তি র‌ফিকুল ইসলাম মা‌নিক জানান, গতকাল রাত ২ টায় বাস মা‌লিক ও শ্র‌মিকরা বৈঠক করে যৌথভাবে এই সিদ্ধান্ত গ্রহন করেছেন। তিন‌দিন পরে প‌রি‌স্থি‌তি বিবেচনায় প্রয়োজন হলে নুতুন কোন সিদ্ধান্ত নেয়া হতে পারে। গত ১৬ ফেব্রুয়ারী ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর উপর হামলার অভিযোগে ওই দিন দুপুরে সড়ক অবরোধ করে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনার জের ধরে ওই দিনই গভীর রাতে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে দুর্বৃত্ত‌দের হামলায় ১৫ শিক্ষার্থী আহত হয়। এ ঘটনার জের ধরে ১৭ ফেব্রুয়ারী থেকে সড়ক অবরোধ করে আসছে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবীর প্রে‌ক্ষিতে ২ বাস শ্র‌মিককে গ্রেপ্তার করে পু‌লিশ। বাস শ্রমিকদের মু‌ক্তির দাবী‌তে ২০ ফেব্রুয়ারী সড়ক অবরোধ ও ধর্মঘট করে বাস মা‌লিক ও শ্র‌মিকরা। ২১ ফেব্রুয়ারীর কারনে দুই পক্ষ তাদের কর্মসূচী স্থ‌গিত করে‌ছিল। এর ধারাবা‌হিকতায় আজ থেকে তিন দিনের জন্য বাস চলাচল অব্যহত রাখার ঘোষণা দেয় বাসি মা‌লিক শ্র‌মিকরা।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD