দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর কলম্বিয়ার প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে গুলি - দক্ষিণ বাংলা কলম্বিয়ার প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে গুলি - দক্ষিণ বাংলা
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

কলম্বিয়ার প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে গুলি

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৫৫ জন নিউজটি পড়েছেন
কলম্বিয়ার প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে গুলি

কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুককে বহনকারী হেলিকপ্টারে হামলার ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন লাতিন আমেরিকার দেশটির প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীরা। শুক্রবার এ হামলা হয়। এক ভিডিও বার্তায় এ তথ্য জানান ইভান দুক।

কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেন, তাকে বহন করা হেলিকপ্টার লক্ষ্য করে শুক্রবার গুলি করা হয়েছে। কলম্বিয়ার নর্তে দে সান্তান্দের প্রদেশে ভেনেজুয়েলাসংলগ্ন সীমান্ত এলাকার সিকুতা শহরে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

দুক বলেন, প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে গুলি ছোড়া কাপুরুষোচিত হামলা ছাড়া কিছুই নয়। কলম্বিয়ার প্রেসিডেন্টের সফরসঙ্গী হিসেবে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী দিয়েগো মোলানো, স্বরাষ্ট্রমন্ত্রী ড্যানিয়েল প্যালাসিওস এবং নর্তে দে সান্তান্দেরের গভর্নর সিলভানো সেরানো।

প্রেসিডেন্টের এক মুখপাত্র বলেন, এ হামলায় কেউ আহত হয়নি। এ হামলার পেছনে কারা জড়িত তাদের শনাক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে কড়া নির্দেশ দিয়েছেন কলম্বিয়ার প্রেসিডেন্ট।

কলম্বিয়ার সীমান্ত এলাকার ওই প্রদেশ বামপন্থি সশস্ত্র সংগঠন ন্যাশনাল লিবারেশন আর্মির নিয়ন্ত্রণে। ভূমি ও সম্পদ বণ্টনের বৈষম্যের বিরুদ্ধে ১৯৬৪ সাল থেকে লড়ছে সংগঠনটি। চলতি মাসের শুরুতে স্থানীয় একটি সেনাঘাঁটিতে গাড়িবোমা হামলার ঘটনা ঘটে। ওই হামলায় যুক্তরাষ্ট্রের দুজন সামরিক উপদেষ্টাসহ মোট ৩৬ জন আহত হন।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩২
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৫:৫৫
    এশা রাত ৭:১০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English