দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত - দক্ষিণ বাংলা কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত - দক্ষিণ বাংলা
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৪৮ অপরাহ্ন

কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত

সৌদি আরবের পর কাতারের জন্য সোমবার আকাশসীমা উন্মুক্ত করেছে বাহরাইন ও সংযুক্তর আরব আমিরাত। ২০১৭ সালের পর এই প্রথমবারের মতো আকাশসীমা উন্মুক্ত করা হয়েছে।

রোববার বাহরাইনের পরিবহন ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দেশের আকাশসীমায় কাতারের ফ্লাইট চলাচলে নিবন্ধন করা হয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, কাতারি বিমান দেশটির আকাশসীমায় প্রবেশ করতে পারবে। এ ছাড়া অস্ট্রেলিয়ার মেলর্বোন থেকে আসা বিমান আমিরাতের ওপর দিয়ে দোহা যেতে পারবে।

গত সপ্তাহে সৌদি আরবের আল উলা শহরে উপসাগরীয় সহযোগিতা পরিষদ (জিসিসি) সম্মেলনে কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসরের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়।

২০১৭ সালের মাঝামাঝি সময়ে সন্ত্রাসে মদদের অভিযোগ এনে কাতারের সঙ্গে কূটনৈতিক, বাণিজ্য সম্পর্ক ছিন্ন করাসহ ভ্রমণও বন্ধ করেছিল সৌদি আরবসহ বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। তবে প্রথম থেকেই সন্ত্রাসের অভিযোগ অস্বীকার করে এসেছে কাতার।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২০ মে, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০
    সূর্যোদয়ভোর ৫:১৪
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬
    এশা রাত ৮:০০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English