দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর কীর্তিমান নারী সম্মাননা পেলেন বাউফলের নাদীরা - দক্ষিণ বাংলা কীর্তিমান নারী সম্মাননা পেলেন বাউফলের নাদীরা - দক্ষিণ বাংলা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:০০ অপরাহ্ন

কীর্তিমান নারী সম্মাননা পেলেন বাউফলের নাদীরা

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৩২৮ জন নিউজটি পড়েছেন
কীর্তিমান নারী সম্মাননা পলন বাউফলর নাদীরা

রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কীর্তিমান সম্মাননা-২০২১ইং পেলেন নাদিরা বেগম। গত ১৩ মার্চ সন্ধ্যায় ঢাকায় হোটেল ইন্টার কন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে মুভমেন্ট ফর হিউমান রাইটস তাঁকে ওই সম্মাননা প্রদান করেন। বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য, একুশে পদক ও বেগম রোকেয়া পদকপ্রাপ্ত , বরেণ্য মানবাধিকার ও সমাজকর্মী অ্যারোমা দত্তের নিকট থেকে তিনি সন্মাননাটি গ্রহন করেন।

তিনি বাংলাদেশ পাসপোর্ট ও বহির্গমন অধিদপ্তরের প্রথম মহিলা পরিচালক ছিলেন। পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের শৌলা গ্রামে তাঁর বাড়ী। তাঁর স্বামী আবুল কাশেম বাংলাদেশ রাজস্ব বোর্ডের একজন সদস্য ছিলেন। তিনি বলেন, পুরুষ প্রাধান্য সমাজে অনেক প্রতিকুলতার মাঝে সংগ্রাম করে চাকরিতে তাঁর অধিকার ও নেত্রীত্ব প্রতিষ্ঠা করেও এগিয়ে যেতে হয়েছে। তাঁর সততা ,কর্মদক্ষতা, স্পষ্টভাষীতা ,সহনশীলতা ,ন্যায়পরায়ন ওনিযমানুবর্তিতা সর্বজন বিদিত ছিল। ফলে মত বাধাঁ বিপত্তি তাকে পিছনে টেনে রাখতে পারেনি। যদিও পতচলা মোটেও মসৃন ছিল না।

তবুও সর্বোচ্চ পদে তিনি অধিষ্ঠিত হতে পেরেছিলেন। শিক্ষা জীবনে ও তিনি অসাধারন প্রতিভা ও মেধার ছাপ রেখেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে অর্থনীতিতে স্নাতক (সন্মান)ও স্নাতকাত্তর ডিগ্রী লাভ করেন। এর আগে বরিশাল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়(সদর গার্লস স্কুল)থেকে বিজ্ঞান গ্রুপে এস.এস.সি ও সরকারী বি এম কলেজ বিশ্ব বিদ্যালয় থেকে বিজ্ঞান গ্রুপে এইচ.এস.সি পাশ করেন।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩
    সূর্যোদয়ভোর ৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২৩
    এশা রাত ৭:৪২




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English