সর্বশেষ খবর
বাংলাদেশ, শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

কুয়েতে বেড়েছে সংক্রমণ, বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
কুয়েতে বেড়েছে সংক্রমণ, বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

কুয়েতে করোনাভাইরাস সংক্রমণ বেড়েছে। নেয়া হয়েছে বাড়তি সতর্কতা। অন্য দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া প্রতিদিন রাত ৮টা হতে ভোর ৫টা পর্যন্ত মহল ও রেস্টুরেন্টগুলো বন্ধ রাখতে বলা হয়েছে। সেলুন, বিউটি পার্লার, জিম সেন্টার ও খেলাধুলাসহ খোলা স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

কুয়েতি নাগরিক ও তাদের আত্মীয়স্বজন এবং গৃহপরিচারিকা ছাড়া অন্য দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন কুয়েতি ও প্রবাসীসহ ১০৪৮ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫ জনের। সুস্থ হয়েছে ৬৩১ জন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির জাতীয় দৈনিক আরব টাইমস এই তথ্য জানায়। প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৩১ জন। আর মোট মৃতের সংখ্যা ৯৮৫ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৮৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ৬৫৯ জনের, মোট নমুনা পরীক্ষা সংখ্যা ১৬ লাখ ৪০ হাজার ৪৭। নিয়মিত চিকিৎসাধীন রয়েছেন ১০ হাজার ১৫১ জন। আর আইসিইউতে আছেন ১১৪ জন।


আরো নিউজ