কোটালীপাড়ায় আধিপত্য বিস্তার ও স্ট্যান্ড দখল নিয়ে হামলা পাল্টা হামলা

পলাশ শিকদার, গোপালগঞ্জ থেকেঃ
দক্ষিণ বাংলা শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ১নং কলাবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রাধাগঞ্জ বাজারের বাস স্ট্যান্ড দখল ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে।
গত ২৭ ও ২৮ অক্টোবরে হামলা পাল্টা হামলার ঘটনায় প্রথম দিনে ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মারুফ শেখ (৩০) গুরুতর আহত হয়। আহত ওই ইউপি সদস্যকে প্রথমে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এরপর উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ২৮ অক্টোবর শুক্রবার দুপুরে আহত ওই ইউপি সদস্যের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার আত্মিয় সজন ও দলিও লোকজন দেশীয় অশ্বশস্ত্র নিয়ে  দিঘলিয়া গ্রামের প্রতিপক্ষ দুই ইউপি সদস্য জামাল শেখ ও এফ এম দেলোয়ার হোসেনসহ তাদের বংশীয় ও দলিও লোকজনের বসতবাড়িতে হামলা চালিয়ে কমপক্ষে ৬ জনকে আহত করে। পাশাপাশি ২০টি ঘরবাড়ি ১টি মটরসাইকেল, মাহিন্দ্র গাড়ী ও নছিমন ভাংচুর ও লুটপাট করে। খবর পেয়ে কোটালীপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষই মামলা করেনি।
এবিষয়ে আহত ইউপি সদস্য মারুফ শেখের স্ত্রী রুমা খানম ও চাচাতো ভাই আবুবক্কর বলেন, বিগত নির্বাচনে কয়েকজন মেম্বার প্রার্থী মারুফ শেখ এর কাছে অসম্মানজনকভাবে পরাজিত হয়ে প্রতিহিংসায় এলাকার সুদখোর প্রতারক মামুনুর রশিদের হুকুমে এরকম বর্বর হামলা চালিয়েছে। আমরা ওই অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অপরদিকে জামাল শেখ ও এফ এম দেলোয়ার হোসেনের পরিবারের সদস্য ও হামলা লুটপাটের শিকার হওয়া ২০ পরিবারের সদস্যদের দাবি ৯ নং ওয়ার্ডের মেম্বর মারুফ শেখের লোকজন পরিকল্পিত ভাবে মৃত্যুর ভূয়া খবর ছড়িয়ে আমাদের বাড়ীঘরে হামলা চালিয়ে ৬ জনকে আহত করেছে। এছাড়াও বাড়িতে থাকা টাকা- পয়সা ও আসবাবপত্র ভাঙচুরসহ লুট করেছে। হামলার পর গ্রামটি পুরুষ শূন্য হয়ে পড়েছে। বর্তমানে এলাকাটিতে থমথমে পরিবেশ বিরাজ করছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD