দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর কোটালীপাড়ায় মসজিদের আড়ালে ইসলামী আন্দোলন নেতার রমরমা সুদের ব্যবসা - দক্ষিণ বাংলা কোটালীপাড়ায় মসজিদের আড়ালে ইসলামী আন্দোলন নেতার রমরমা সুদের ব্যবসা - দক্ষিণ বাংলা
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:১০ অপরাহ্ন

কোটালীপাড়ায় মসজিদের আড়ালে ইসলামী আন্দোলন নেতার রমরমা সুদের ব্যবসা

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৭ নং হিরন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দক্ষিন পশ্চিম মাঝবাড়ী গ্ৰামের শেখ মোহাম্মদ আলী জামে মসজিদের আড়ালে ইসলামী আন্দোলন (হাতপাখা)নেতা মাসুম বিল্লাহর রমরমা সুদের ব্যবসা করার অভিযোগ উঠেছে।অভিযোগের সূত্র ধরে খোঁজ খবর নিয়ে জানা যায়, শেখ মোহাম্মদ আলী জামে মসজিদের ক্যাশিয়ার ইসলামী আন্দোলন (হাতপাখা)নেতা মাসুম বিল্লাহ্ সহ চার সদস্য কাওছার শেখ, হানিফা শেখ ও নূর ইসলাম শেখের একটি চক্র সুকৌশলে এলাকার ধর্মপ্রান সাধারণ মানুষদের ভুল বুঝিয়ে, কোন প্রকার সরকারি অনুমতি না নিয়ে, নামমাত্র সমিতি বানিয়ে, পাস বহি তৈরি করে মাসিক হারে সঞ্চয় আদায় করে মূলধন বানিয়ে ঐ এলাকার সাধারণ মানুষের মধ্যেই উচ্চ সূদে বিনিয়োগ করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

সঞ্চয় প্রদান কারি এলাকার সহজ সরল সাধারণ মানুষ গুলো প্রকৃত পক্ষে কোন লভ্যংশ ও সুযোগ সুবিধা পাচ্ছেনা। অপর দিকে উক্ত সমিতির সরকারি কোন অনুমতি না থাকায় দরিদ্র মানুষের কষ্টের সঞ্চয় তসরুপ হওয়ার ঝুকি রয়েছে। সঞ্চয় প্রদান কারি সদস্যদের মধ্য থেকে যারা লোন নিয়েছে তাদের কাছথেকে অনিয়মে ফাঁকা চেক ও স্টাম্পে স্বাক্ষর নেওয়া হচ্ছে।

সূদের ব্যবসা কারি ঐ চক্রটি ইতমধ্যে ফাঁকা চেক ও স্টাম্প দিয়ে এলাকার নিরিহ জালাল শেখ ও তার স্ত্রী রোজিনা বেগম এর নামে উকিল নোটিস পাঠিয়েছেন। এ বিষয়ে ভূক্তভোগী জালাল শেখের স্ত্রী রোজিনা বেগম কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও সমাজসেবা অফিসার বরাবরে গত ২৪ অক্টোবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। অনুমোদন বিহীন শেখ ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালনাকারীদের দ্বারা ভূক্তভোগী জালাল ও রোজিনার মত ঐ এলাকার সহজ সরল মানুষ গুলো যে কোন সময় প্রতারিত হতে পারে বলে এলাকার সচেতন মহল মনে করছে। এবিষয়ে তারা দ্রুত তম সময়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

এ সকল বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন,শেখ ওয়েলফেয়ার ট্রাস্ট এর কোন অনুমোদন আমাদের দপ্তর থেকে দেওয়া হয়নি। অনুমতি ছাড়া কোন সমিতিই কোন প্রকার কার্যক্রম পরিচালনা করতে পারবে না। এছাড়াও ক্ষুদ্র কার্যক্রম পরিচালনা করতে হলে বাংলাদেশ ব্যাংকের অনুমতি থাকতে হয়। এসকল অভিযোগের বিষয়ে ইসলামী আন্দোলন (হাতপাখা)নেতা মাসুম বিল্লাহর মুঠোফোনে বারবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২
    সূর্যোদয়ভোর ৬:২১
    যোহরদুপুর ১১:৪৬
    আছরবিকাল ২:৫০
    মাগরিবসন্ধ্যা ৫:১১
    এশা রাত ৬:৩০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English