সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

কোয়ারেন্টাইন প্রশ্নে শর্ত শিথিল করল শ্রীলংকা

পাহাড় কন্ঠ ডেস্ক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
কোয়ারেন্টাইন প্রশ্নে শর্ত শিথিল করল শ্রীলংকা

অবশেষে কোয়ারেন্টাইন প্রশ্নে আগের অবস্থান থেকে সরে আসলো শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। যাতে মিললো বাংলাদেশ দলের আসন্ন শ্রীলংকা সফরকে ঘিরে যত অনিশ্চয়তা কেটে যাওয়ার আভাস। অর্থাৎ জল ঘোলা হলেও শ্রীলংকা সফরে যাওয়ার ক্ষেত্রে আর কোন বাধা থাকছে না টাইগারদের।

বুধবার (১৬ সেপ্টেম্বর) রাতে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, এসএলসি একটি নতুন জৈব-সুরক্ষা পরিকল্পনা তৈরি করেছে। সেই পরিকল্পনা অনুযায়ী, সফরের অষ্টম দিন থেকে বাংলাদেশ দল টেস্ট সিরিজের জন্য প্রস্তুতির অনুমতি পাবে।

তার আগে অবশ্য প্রথম সাত দিন হোটেলে আইসোলেশনে থাকবে বাংলাদেশ দল। অর্থাৎ বিসিবির চাওয়াই পূরণ হচ্ছে। কেননা, বিসিবি চাইছিল- ১৪ দিন নয়, শ্রীলংকায় গিয়ে ৭ দিনের কোয়ারেন্টাইন করবে দল। তারপর অনুশীলন করে প্রস্তুতি নিবে টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য।

এর আগে অবশ্য এসএলসি জানিয়েছিল, সফরের শুরুতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে সফরকারী দলকে। এতে কোনো ছাড় দেয়া হবে না। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছিল সাতদিন কোয়ারেন্টাইনের পক্ষে। দুই বোর্ডের এমন অনড় অবস্থানের কারণে একপর্যায়ে সফরই ভেস্তে যেতে বসেছিল। তবে লঙ্কান ক্রীড়া মন্ত্রীর হস্তক্ষেপে শেষমেশ আলোর মুখ দেখতে চলেছে কাঙ্ক্ষিত লঙ্কা সফর।

উল্লেখ্য, তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে আগামী ২৭ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশ্যে উড়াল দেয়ার কথা বাংলাদেশ দলের। ৭দিন কোয়ারেন্টাইনের পর ২০ দিনের মতো অনুশীলনের পর প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর।


আরো নিউজ