দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর ক্রমেই বাড়ছে বাড্ডা-প্রগতি সরণি সড়কের যানজট - দক্ষিণ বাংলা ক্রমেই বাড়ছে বাড্ডা-প্রগতি সরণি সড়কের যানজট - দক্ষিণ বাংলা
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০১:৪০ অপরাহ্ন

ক্রমেই বাড়ছে বাড্ডা-প্রগতি সরণি সড়কের যানজট

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
ক্রমেই বাড়ছে বাড্ডা-প্রগতি সরণি সড়কের যানজট

সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টা। রামপুরা থেকে বাড্ডা হয়ে প্রগতি সরণি সড়কে যতদূর চোখ যায় শুধু গাড়ি আর গাড়ি। একটু পরপর থেমে থেমে গাড়ি চলছে তো দাঁড়িয়ে থাকছে দীর্ঘক্ষণ। এ চিত্র রাজধানীর ব্যস্ততম সড়কটির নিত্যদিনের। তীব্র গরমে যানজটে আটকা পড়ে ত্রাহি অবস্থা যাত্রীদের।মেরুল বাড্ডা, মধ্যবাড্ডা, লিংকরোড, উত্তর বাড্ডা, শাহজাদপুর নতুন বাজার, প্রগতি সরণি সড়ক ঘুরে এ চিত্র দেখা গেছে।

যাত্রী ও পথচারীদের অভিযোগ, গুরুত্বপূর্ণ এ সড়কে প্রতিদিনই তীব্র যানজট দেখা দিচ্ছে। যানজটের মাত্রা তীব্র আকার ধারণ করে অফিস টাইমে। প্রতিদিন মালিবাগ রেলগেট থেকে নতুন বাজারে আসা যাওয়ার জন্য বাড়তি দেড় থেকে দুই ঘণ্টা সময় নিয়ে বের হতে হয় যাত্রীদের। অথচ পুরো রাস্তাই ১৫-২০ মিনিটে ঘুরে আসার কথা।

রাইদা পরিবহনের বাসের চালক মোকলেছুর রহমান বলেন, এ সড়ক ব্যবহার করে উত্তরা থেকে সায়দাবাদের দিকে আমরা চলাচল করি। কিন্তু যাওয়া এবং আসার সময় বাড্ডা-প্রগতি সরণি সড়কে ভয়াবহ যানজটে পড়তে হয়। প্রতিদিনই ২৪ ঘণ্টা এ সড়কে তীব্র যানজট লেগে থাকছে। বেসরকারি চাকরিজীবী সাজেদুর রহমান প্রতিদিন মালিবাগ রেলগেট থেকে বাড্ডা-প্রগতি সরণি সড়ক ব্যবহার করে উত্তরায় অফিসে যাতায়াত করেন।

তিনি বলেন, একমাত্র শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রত্যেক দিন এই সড়কে তীব্র যানজটে আটকা পড়ে থাকতে হচ্ছে। অফিসে যাওয়া আসার সময় এ ভোগান্তি নিত্যদিনের। যাওয়ার সময় মধ্যবাড্ডা, লিংক রোড, উত্তর বাড্ডা, শাহজাদপুর, নতুন বাজার পর্যন্ত তীব্র যানজট থাকে। ফেরার পথেও এ যানজট পার হয়ে যেতে হয়। দিনের পর দিন এ ভোগান্তির মাত্রা আরও বাড়ছে।

যানজটের কারণ সম্পর্কে নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট বলেন, এ সড়কে যানজটের প্রধান কারণ রিকশা চলাচল। কোনো সড়কে রিকশা চলাচল করলে যানবাহনের গতি এমনিতেই কমে যায়। তাছাড়া যেখানে সেখানে রাস্তা পারাপার হওয়াও অন্যতম কারণ। পথচারীরা যখন রাস্তা পারাপার হন তখন গাড়ি থামিয়ে দিতে হয়। এ জন্য গতি কমে যানজট দেখা দেয়।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২
    সূর্যোদয়ভোর ৬:২১
    যোহরদুপুর ১১:৪৬
    আছরবিকাল ২:৫০
    মাগরিবসন্ধ্যা ৫:১১
    এশা রাত ৬:৩০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English