দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন - দক্ষিণ বাংলা গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন - দক্ষিণ বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন

গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন

সাবেত আহমেদ, গোপালগঞ্জ
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৬০ জন নিউজটি পড়েছেন
গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন

করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় গোপালগঞ্জসহ ৭ জেলায় ৯ দিনের সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে শহরের বাজারগুলোতে নেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। সকাল থেকে কাঁচাবাজারে অনেককেই দেখা গেছে মাস্কছাড়া ঘুরতে, আবার কেউ কেউ মাস্ক ব্যবহার করছেন থুতনিতে, রাস্তায় অপ্রয়োজনে বের হয়েছেন অনেকে। সকাল থেকে ঢাকা-খুলনা মহাসড়কে কয়েকটা যান চলাচল করতে দেখা গেলেও তাদের আটক করেছে পুলিশ, অনেককে ঢাকা থেকে বাড়ি ফিরতে দেখা গেছে। বিভিন্ন জায়গায় চেকপোষ্ট বসিয়ে গতিরোধ করছে পুলিশ। অধিকাংশ গার্মেন্টস দোকান বন্ধ থাকলেও কেউ কেউ সুযোগ বুঝে দোকান অর্ধেক খুলে বেচাবিক্রি করছেন। গোপালগঞ্জ থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যান এবং লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে।

এরআগে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপ-সচিব মোঃ রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত জেলার সর্বত্র জনসাধারণের চলাচলসহ শুধুমাত্র ঔষধের দোকান ব্যতীত সকল ধরণের দোকানপাট ও ব্যবসা-প্রতিষ্ঠান এবং সকল ধরণের গণপরিবহণ বন্ধ রাখার ঘোষণা দেয়। তবে জরুরী ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতা-বহির্ভূত থাকবে।
এদিকে গেলো ২৪ ঘণ্টায় ১৩৬ জনের নমুনা পরিক্ষা করে ৪৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৮৬ জন। শনাক্তের হার ৩৬.০২ ভাগ। নতুন করে সুস্থ হয়েছে ২৫ জন, মোট সুস্থ ৩৯২৬ জন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে সুপ্রভা (৬২) নামে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনায় মারা গেছে ৪৫ জন।
সিভিল সার্জন অফিসসূত্রে জানা গেছে, নতুন করে সদর উপজেলায় ২০ জন, মুকসুদপুরে ১০ জন, টুঙ্গিপাড়ায় ৬ জন, কোটালিপাড়ায় ৫ জন এবং কাশিয়ানী উপজেলায় ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।
করোনার সংক্রমণ রোধে লকডাউন অমান্যকারী ৪ জনকে এক হাজার ছয়শত টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ মোবাইল কোর্টের ২ টি টিম অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ববি মিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৬
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:১৯
    মাগরিবসন্ধ্যা ৫:৫৯
    এশা রাত ৭:১৫




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English