সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

গৌরনদীতে অবৈধ পাকা স্থাপণা গুড়িয়ে দিল প্রশাসন

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
গৌরনদীতে অবৈধ পাকা স্থাপণা গুড়িয়ে দিল প্রশাসন

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাজারের পূর্ব পার্শ্বে কোটি টাকার সম্পতি দখল করে খালের মধ্যে ১৫টি পাকা দোকান ঘর নির্মাণ করছে এক প্রভাবশালী। এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় ও অনলাইনে গত ৪ ফেরুয়ারি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সের নেতৃত্বে পাকা স্থাপণা গুড়িয়ে দেয়া হয়।

বার্থী ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মিশেল আল সাদিক বলেন, বার্থী মৌজার বঙ্গবন্ধু সড়কের পাশে জনগুরুত্বপূর্ন বার্থী-বড়দুলালী খাল দখল করে স্থানীয় প্রভাবশালী কানাডা প্রবাসী আজিম উদ্দিন মোল্লা ও তার সহদোর মোফাজ্জেল হোসেন মোল্লা খাল দখল করে দোকানের পাকা পিলার স্থাপন করেন। এ সংক্রান্ত বিভিন্ন মিডিয়ার সংবাদ প্রকাশের পর গত ৪ ফেরুয়ারি আমি সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্স স্যারের নিদের্শে সরেজমিন পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করে দেই। দখলকারীরা পূনরায় নির্মান কাজ শুরু করেন।
সোমমবার সকাল ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্সের নেতৃত্বে গৌরনদী মডেল থানা পুলিশের সহযোগীতায় অবৈধ স্থাপণা উচ্ছেদ অভিযান শুরু করেন। এ সময় অবৈধ দখলদার মোফাজ্জেল হোসেন মোল্লা লোকজন নিয়ে বাঁধা প্রদান করেন। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি)’র হস্তক্ষেপে বাঁধা প্রদানকারীরা পালিয়ে যায়। পরে ভূমি অফিসের শ্রমিকরা অবৈধ স্থাপণা গুড়িয়ে দেয়। এ সময় সার্ভেয়ার মোঃ শাহজাদা মিয়া, বার্থী ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মিশেল আল সাদিক, নাজির আলাউল ইসলাম, গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক উপস্থিত ছিলেন।


আরো নিউজ