গৌরনদীতে কোটি টাকার সম্পত্তি দখল করে পাকা স্থাপণা নির্মাণ

গৌরনদী প্রতিনিধি
দক্ষিণ বাংলা বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
গৌরনদীতে কোটি টাকার সম্পত্তি দখল করে পাকা স্থাপণা নির্মাণ

কোন নিয়মনীতির তোয়াক্কা না করে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাজারের পূর্ব পার্শ্বে কোটি টাকার সম্পতি দখল করে খালের মধ্যে ১৫টি পাকা দোকান ঘর নির্মাণ করছে এক প্রভাবশালী।

সরেজমিনে এলাকাবাসী, ইউনিয়ন ভূমি অফিস সুত্রে জানা গেছে, বার্থী মৌজার জনগুরুত্বপূর্ন বার্থী-বড়দুলালী খাল দখল করে স্থানীয় প্রভাবশালী কানাডা প্রবাসী আজিম মোল্লা ও তার ভাই মোফাজ্জেল মোল্লা খাল দখল করে পাকা দোকান ঘরগুলো নির্মাণ শুরু করেছেন। ইতিমধ্যে খালের একটি অংশে দোকানের পাকা পিলার স্থাপন করা হয়েছে। অভিযোগ রয়েছে, স্থানীয়দের ম্যানেজ করে দীর্ঘ দিন যাবত পাঁকা স্থাপনা নির্মান কাজ চালিয়ে গেলেও প্রশাসন দেখেও না দেখার ভান করছে। দখলকারীরা প্রভাবশালী হওয়ায় এলাকার কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা। একাধিক কৃষক জানান, এ জনগুরুত্বপূর্ন বার্থী-বড়দুলালী খাল দিয়ে ৮ থেকে ১০টি ইরি-বোরো ধানের ব্লকে পানি সরবরাহ হয়। কিন্তু এ অবৈধ স্থাপনা নির্মানের ফলে পানি প্রবাহ বাঁধা গ্রস্থ হচ্ছে। ফলে এ ৮ থেকে ১০টি ব্লকের লক্ষমাত্রার চেয়ে ইরি-বোরো ধান উৎপাদন কম হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা। এলাকাবাসী অবৈধ দখল উচ্ছেদের দাবি জানিয়েছেন প্রশাসনের কাছে।

দোকান উত্তোলণকারী মোফাজ্জেল মোল্লা দাবি করেন, তাদের নিজেদের রেকর্ডিও সম্পত্তিতে পাকা স্থাপণা নির্মান করছেন। গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, খোঁজখবর নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো নিউজ