সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

ঘুমধুমে বিট পুলিশিংয়ে মতবিনিময় সভায় পুলিশ সুপার জেরিন-মাদক নির্মুলে সকলের অবস্থান চান

জাহাঙ্গীর আলম কাজল
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
ঘুমধুমে বিট পুলিশিংয়ে মতবিনিময় সভায় পুলিশ সুপার জেরিন-মাদক নির্মুলে সকলের অবস্থান চান

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই স্লোগানকে সামনে রেখে ঘুমধুম ইউনিয়ন পরিষদ হলরুমে পালিত হয়েছে বিট পুলিশিং ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(১৭ নভেম্বর) নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন পরিষদ হলরুমে। নাইক্ষ‌্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেনের সভাপতিত্বে ও ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি (তদন্ত) দেলোয়ার হোসেনের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পুলিশ সুপার জেরিন আক্তার বিপিএম। তিনি তাঁর বক্তব্যে সমাজ থেকে মাদক,সন্ত্রাস,অনাচর রোধে পুলিশের ভুমিকা হবে দৃষ্টান্তমুলক।যা নজির সৃষ্টি করবে।আপনাদের সঠিক তথ্যে মাদক নির্মুল সম্ভব।পারিবারিক, সামাজিক,রাষ্ট্রীয় ভাবে মাদক মোকাবিলায় সকল কে এগিয়ে আসতে হবে।তাই সকলের প্রতি মাদক বিরোধী অবস্থান নেয়ার আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কুদ্দুস ফরাজী পিপিএম, বান্দরবান জেলা জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক, সাবেক ইউপি চেয়ারম‌্যান আলহাজ্ব খাইরুল বশর, এস আই জিবন চৌধুরী, এসআই রবিউল, এসআই (ডিএসবি) ফুল মিয়া।

অন‌্যানদের মাঝে উপস্থিত ছিলেন, নাইক্ষ‌্যংছরিড় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, বান্দরবান এক্সপ্রেস ডটকমের সম্পাদক এ‌্যাডভোকেট তারেক আজিজ জামী, ঘুমধুম ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন, সদস‌্য বদিউল আলম, সদস‌্য দিল মোহাম্মদ ভুট্রো,সদস‌্য বাবুল কান্তি চাকমা, সদস‌্য আবুল কালাম, স্থানীয় আওয়ামীলীগ নেতা জামাল উদ্দিন, সাবেক ইউপি সদস‌্য মোঃ আলম,সাংবাদিক নুর মোহাম্মদ সিকদারসহ স্থানীয় সুসিল সমাজ গণমান‌্য ব‌্যক্তিসহ সমাজের বিভিন্ন স্থরের ব‌্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় স্থানীয়দের মধ‌্যে বক্তব‌্য রাখেন, ঘুমধুমের সন্তান সমাজ সেবক মৌলানা নুরুল আমিন ফারুকি তার বক্তব‌্যে বলেন, বান্দরবান জেলার নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু কোনার পাড়ার শুন‌্য রেখার রোহিঙ্গাদের কারনে আমরা স্থানীয়রা আজকে আতঙ্গে দিন কাটাচ্ছি। এই শুন‌্য রেখার রোহিঙ্গারা স্থানীয়দের সাথে মিশে জড়িয়ে পড়ছে ভয়ংকর অপরাধে। সমাজে মাদকের বিস্তার ঘটাচ্ছে রোহিঙ্গারা তাই কোনাপাড়ার রোহিঙ্গাদের এখন থেকে শরিয়ে নিয়ে আমরা ​যোর দাবি জানাচ্ছি।

সভাপতির বক্তব‌্যে নাইক্ষ‌্যংছড়ি থানার ওসি আলমগীর হোসেন বলেন, আমরা বাংলাদেশ পুলিশ সব ধরনের অনাচার, অপরাধ কর্মর্কান্ড মোকাবেলা করতে প্রস্তুত। সমাজে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে পুলিশের অভিযান সবসময় চলমান, আপনাদের দ্বারপ্রান্তে পুলিশিং সেবা দিতে আমরা সদা প্রস্তুত, সমাজের কোন মানুষ যেন নির্যাতিত, নিপীড়িত নাহয় সে দিকে আমাদের সবসময় সুদৃষ্টি আছে এবং থাকবে, ইনশাআল্লাহ আমাদের নাইক্ষ‌্যংছড়ি উপজেলার মাদক সন্ত্রাসের বিরুদ্ধে আমরা যুদ্ধঘোষনা করেছি।

বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তার বক্তব‌্যে বলেন, আমাদের বান্দরবান তথা নাইক্ষ‌্যংছড়ির আইনশৃঙ্খলা পরিস্থিতি অতিতের ন‌্যায় এখন অনেক ভালো অবস্থানে আছে, তবুও আপনাদেরকে বলবো কারা কারা এলাকায় ইয়াবা ব‌্যবস‌্যা করে কারা সন্ত্রাস করে তাদের তালিখা প্রস্তুত করে পুলিশকে দিন পুলিশ দ্রুত তাদের বিরুদ্ধে আইনানুগ ব‌্যবস্থা গ্রহন করবে। আপনারা স্থানীয়রা পুলিশের চেয়ে ভালো চেনেন কারা ইয়াবা ব‌্যবস‌্যা করে তাদেরকে চিহিৃত প্রশাসনের সহযোগিতা নিন তাহলে পরে সমাজ থেকে মাদক ও ইয়াবা ব‌্যবসা আমরা বন্ধ করতে পারবো।

প্রধান অতিথির বক্তব‌্যে বান্দরবান পুলিশ সুপার জেরিন আক্তার বলেন, আপনাদের ছেলে/মেয়েদের মানুষের মত মানুষ গড়তে স্বপ্ন দেখুন। ছেলে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত হিসাবে তৈরী করোন। আমার বাবা স্বপ্ন দেখেছিল আমি একজন পুলিশ অফিসার হব এবং আল্লাহ আমার বাবার সেই স্বপ্ন পুরন করেছে আমি আজ পুলিশ অফিসার। আপনাদের সন্তানদের নিও স্বপ্ন দেখেন একদিন আপনার সন্তানেরাই আজকে আমার এই চেয়ারে বসবে। মাদক মুক্ত সমাজ গড়তে আপনার যার যার নিজেদের সন্তানদের দিকে খেয়াল রাখবেন আপনার সন্তানেরা কোথায় যায় কি করে। সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে হলে আপনারা স্ব্স্ব গ্রামের অপরাধীদের তালিখা পুলিশকে দিন। পুলিশ দিবা রাত্রি আপনাদের সেবায় নিয়োজিত আছে। বাংলাদেশ পুলিশ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে সেই যুদ্ধ অব‌্যাহত থাকবে। পুলিশিং সেবা আপনারদের দোড়ঁগোরায় পৌছে দিতে পুলিশ সব সময় পাশে আছে।


আরো নিউজ