ছাত্রীর কৃতিত্বে ভবন পেল বিদ্যালয়

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
ছাত্রীর কৃতিত্বে ভবন পেল বিদ্যালয়

শহীদ মিনার উদ্বোধনে গিয়ে শিক্ষার্থীর কৃতিত্ব শুনে অভিভূত হয়ে দুই কক্ষের একটি ভবন নির্মাণ করে দেয়ার ঘোষণা দিয়েছেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার প্রত্যন্ত এলাকায় নব প্রতিষ্ঠিত হাজী ইয়াছিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সুধি সমাবেশে এই ঘোষণা দেন তিনি।

রোববার (১৪ ফেব্রুয়ারি) মৌলভীবাজার জেলা পরিষদ কর্তৃক নির্মিত শহীদ মিনারের উদ্বোধন উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে সুধিসমাবেশ অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাসুদ আহমদের সভাপতিত্বে প্রধান অথিতি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

২০২০ সালে এসএসসি পরীক্ষায় এই বিদ্যালয়ের একজন শিক্ষার্থীর কৃতিত্বপূর্ণ ফলাফলসহ ৩৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। এমন সংবাদ প্রধান শিক্ষক সুধিসমাবেশে তুলে ধরলে প্রধান অতিথি মিছবাহুর রহমান অভিভূত হয়ে ওই কৃতি শিক্ষার্থী নিশাত আক্তারের ফলাফলের প্রতি সম্মান দেখিয়ে বিদ্যালয়ে দুটি শ্রেণিকক্ষ নির্মাণের জন্য ৫ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দেন। এছাড়া বিদ্যালয়ের অন্যান্য কাজে সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হয় ২০১৫ সালের ১ জানুয়ারি। ২০২০ সালে প্রথম ৪১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে একজন জিপিএ-৫ পেয়েছে। জেলা পরিষদ সদস্য রওনক আহমদ অপু ও তার পরিবার বিদ্যালয়ের জন্য এক একর জমি বরাদ্দ, ভবন নির্মাণসহ আর্থিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন।


আরো নিউজ