দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর ঝালকাঠিতে ডায়ারিয়ার প্রকোপ বাড়ছে - দক্ষিণ বাংলা ঝালকাঠিতে ডায়ারিয়ার প্রকোপ বাড়ছে - দক্ষিণ বাংলা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

ঝালকাঠিতে ডায়ারিয়ার প্রকোপ বাড়ছে

ঝালকাঠি প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ২৮ জন নিউজটি পড়েছেন
ঝালকাঠিতে ডায়ারিয়ার প্রকোপ বাড়ছে

ঋতু পরিবর্তনের কারণে ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ শুরু হয়েছে। গত কয়েক দিনের গরমে ডায়রিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে অনেক মানুষ। জেলার সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সগুলোতে হঠাৎ ডায়রিয়ার রোগী বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমসিম খাচ্ছেন ডাক্তার ও সেবিকারা।

ঝালকাঠি সদর হাসপাতালের তথ্য মতে, গত ১ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত ডায়ারিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন প্রায় ২০০ জন রোগী। প্রতিদিন ৩০ থেকে ৪০ জন ডায়রিয়ার রোগী চকিৎসা নিচ্ছেন। জেলার হাসপাতালগুলোতে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় বাহির থেকে স্যালাইন ও ওষুধ কিনতে হচ্ছে রোগী ও তাদের স্বজনদের। ঝালকাঠি সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ১৩টি বেড থাকলেও রোগী রয়েছে ২৭ জন। বিছানায় স্থান সংকুলন না হওয়ায় মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে অনেক রোগীকে। কেউ কেউ শুধু কলেরার স্যালাইন পুশ করেই বাসায় চলে যাচ্ছে।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন বিভাগের কনসাটেন্ট ডাক্তার আবুয়াল হাসান জানান, ঋতু পরিবর্তন হচ্ছে। এ সময় বয়স্ক ও শিশুরা বেশি ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে থাকে। জনবল কম থাকলেও তারা সাধ্যমতো ডায়রিয়ার রোগীদের সেবা দিচ্ছেন।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩
    সূর্যোদয়ভোর ৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২৩
    এশা রাত ৭:৪২




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English