দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর তিনদিন ধরে পানি শূন্য আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স - দক্ষিণ বাংলা তিনদিন ধরে পানি শূন্য আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স - দক্ষিণ বাংলা
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

তিনদিন ধরে পানি শূন্য আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আগৈলঝাড়া প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
তিনদিন ধরে পানি শূন্য আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানির একমাত্র পাম্পটি বিকল হওয়ায় টানা তিনদিন ধরে পানি না থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগী, স্টাফ, চিকিৎসক ও মসজিদের মুসুল্লিদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। বিষয়টি নিয়ে সমধানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মাত্র টিউবওয়েল সচল আছে। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারসহ হাসপাতাল অভ্যন্তরে অন্যান্য টিউবওয়েলগুলো পুরোপুরি অকেজো হয়ে রয়েছে। পানি না থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম গুলোতে নোংরা পরিবেশের সৃষ্টি হয়েছে। চারিদিকে ছড়াচ্ছে দুর্গন্ধ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, হাসপাতালে বর্তমানে ৩২ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের অনেকের সাথে আছে স্বজনরা। পাশাপাশি কোয়ার্টারে বসবাসরত আছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও বিভিন্ন স্টাফ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা গৈলা ইউনিয়নের দক্ষিণ গৈলা গ্রামের নমিতা মন্ডল বলেন, সাবান-পানি দিয়ে হাত ধুয়ে হাসপাতালে প্রবেশের জন্য হ্যান্ডওয়াশ নির্মিত হলেও পানি নেই। এ কারণে হাত না ধুয়েই হাসপাতালে যেতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রাবেয়া বেগম, তিথি মন্ডল, ইতি মধু ও রাতুল অধিকারী বলেন, গত তিনদিন ধরে পানি নেই। বাথরুম দিয়ে দুর্গন্ধ বের হচ্ছে। পানি না থাকার কারনে নিয়মিত পরিষ্কার করা হয় না। যে কারনে আমরা আরও অসুস্থ হয়ে পরছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ার্টারে বসবাসরত কয়েকজনের সাথে কথা বললে তারা নাম না প্রকাশের শর্তে বলেন, হাসপাতাল কোয়ার্টারে কোনো টিউবওয়েল নেই। যা ছিল তাও অকেজো হয়ে রয়েছে। এখন দূর থেকে টাকার বিনিময়ে লোক দিয়ে পানি আনতে হচ্ছে।

পানি না থাকার কারনে বেশি দুর্ভোগে পরেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জামে মসজিদে আসা মুসুল্লিরা। নামাজ পড়তে এসে পানি না পেয়ে ওজু করতে পারছে মুসুল্লিরা।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, হাসপাতালের একমাত্র পাম্প নষ্ট হওয়ার সাথে সাথে মেকানিক এনে বরিশালে পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে আজ মঙ্গলবার দিনের মধ্যেই তা স্থাপন করা সম্ভব হবে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৪১
    সূর্যোদয়ভোর ৫:৫৭
    যোহরদুপুর ১১:৪৪
    আছরবিকাল ৩:০৩
    মাগরিবসন্ধ্যা ৫:৩১
    এশা রাত ৬:৪৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English