সর্বশেষ খবর
বাংলাদেশ, শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

থানচিতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
থানচিতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ

বান্দরবান:

প্রোজেক্ট আলো, সুস্থ দেহ- সুস্থ মন, মানুষের তাগিদে মানুষের পাশে এই শিরোনামে বান্দরবানের থানচিতে পারিজাত গার্ডেন ক্যাফে সংলগ্ন এলাকায় জনসাধারণের জন্য বিনামূল্যে মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

০৩র নভেম্বর মঙ্গলবার বেলা ১ঃ ০০ ঘটিকার সময় বলিপাড়া বিজিবি পরিচালিত পারিজাত গার্ডেন ক্যাফে সংলগ্ন এলাকায় ওয়াল্ডট্রেক অথার্য়নের, ৩৮-বিজিবি ব্যাটালিয়ান, বলিপাড়া জোন সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের অধ্যায়রত ছাত্রদের সংগঠন “শুনতে কি পাও?” আয়োজনের জনসাধারণের জন্য বিনামূল্যে মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মেডিকেল ক্যাম্প শুভ উদ্বোধন করেন, ৩৮-বিজিবি ব্যাটালিয়ান, বলিপাড়া জোন, অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ সানবীর হাসান মজুমদার সিগস। এ সময় শুনতে কি পাও সংগঠনের সভাপতি, প্রান্তিক চৌধুরী, সম্পাদক পংকজ দেবনাথ, সিআরডিডি প্রতিষ্ঠানের জহিরুল ইসলাম, শিরিন আক্তার, রবিঊল ইসলাম, ডাঃ আব্দুলাহ আল নোমান, ডাঃ নিালাদ্রি কুন্ড, ডাঃ নূর জাহান, ডাঃ পায়েল নুসরাত, ডাঃ প্রিয়াংকা নওশীন, ডাঃ উৎপল সেন, ডাঃ মাহফুজ করিম, ডাঃ জুবাইদা গুলশান আরাসহ বিজিবি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

“শুনতে কি পাও” একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এটি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্রদের দ্ধারা পরিচালিত। প্রতিষ্ঠানটি ২০১৩ সাল প্রতিষ্ঠিত। সংগঠনটি গরীব, অনাথ ও অসহায় বাচ্চাদের পড়া শুনা, চিকিৎসা ও স্বাবলম্বী গড়ে তোলার কাজ করে আসছিল। ২০১৮ সাল থেকে থানচিতে ৭ জন বাচ্চাদের পড়া শুনা খরচ বহন করে তাদের দায়ভার নেয়া হয়েছিল। এই ৭ জনের মধ্যে গতবছর তিন্দু ইউনিয়নের (থুইসা পাড়া) বর্তমানে নতুন পাড়া বাসিন্দা মংচ খেয়াং নামে এক ছাত্র থানচি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে পিএসসিতে গোন্ডেন নম্বার পেয়ে পাশ করেছিল।
“শুনতে কি পাও” সংগঠনের কার্যক্রম পরিচালনা করতে সামর্থ অনুয়ায়ী মাসিক চঁান্দা সংগ্রহ, পড়াশুনার পাশাপাশি তারা কলম, টি-শার্ট, মৌসুমীয় আমসহ বিভিন্ন সামগ্রী বিক্রি করে অর্জিত অর্থের সংগঠন পরিচালনা করেন বলে জানালেন প্রতিষ্ঠানের সভাপতি প্রান্তিক চৌধুরী । এই প্রতিষ্ঠানের বর্তমানে সদস্য সংখ্যা ১০০ জন।


আরো নিউজ