দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দিনের ভ্যাপসা গরমের পর রাতে নামলো প্রশান্তির বৃষ্টি - দক্ষিণ বাংলা দিনের ভ্যাপসা গরমের পর রাতে নামলো প্রশান্তির বৃষ্টি - দক্ষিণ বাংলা
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

দিনের ভ্যাপসা গরমের পর রাতে নামলো প্রশান্তির বৃষ্টি

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১ জন নিউজটি পড়েছেন
দিনের ভ্যাপসা গরমের পর রাতে নামলো প্রশান্তির বৃষ্টি

প্রায় সারাদিন গরমে হাঁসফাঁস করেছে ঢাকা নগরবাসী। এই অস্বস্তির গরমের পর মধ্যরাতে রাজধানীতে নেমেছে প্রশান্তির বৃষ্টি। সেই সঙ্গে চলছে ঝড়ো হাওয়া, বিজলির ঝলকানি।

রোববার (৫ সেপ্টেম্বর) দিনভর তীব্র তাপপ্রবাহের পর রাত ১১টা বাজতেই রাজধানীর আকাশে মেঘের ঘনঘটা দেখা যায়। ১২টার আগেই শুরু হয় বৃষ্টি, ঝড়ো হওয়া। বিজলির ঝলকানির সঙ্গে সঙ্গে ভেসে আসে দূরের কোথাও বজ্রপাতেরও শব্দ। বৃষ্টির সঙ্গে সঙ্গেই যেন ঢাকার বাসাবাড়িতে প্রশান্তির পরশ বইতে শুরু করেছে। বিশেষ করে তুমুল হাওয়া জানালা দিয়ে ঢুকছে হিমেল পরশ হয়ে।

এর আগে কয়েকদিনের ধারাবাহিকতায় শনিবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম ছাড়া দেশের বেশিরভাগ অঞ্চলজুড়ে তাপপ্রবাহ চলছিল। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এই তাপপ্রবাহ ছিল রোববারও (৫ সেপ্টেম্বর)। এদিন আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার (সোমবার সকাল ৯টা পর্যন্ত) আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ও রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩২
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৫:৫৫
    এশা রাত ৭:১০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English