নেগেটিভ সনদ না থাকায় বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হলো ৩ ভারতীয়কে

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
নেগেটিভ সনদ না থাকায় বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হলো ৩ ভারতীয়কে

করোনা নেগেটিভ সনদ সঙ্গে না থাকায় ভারতের কলকাতা থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা তিন ভারতীয় নাগরিককে ফেরত পাঠিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার (১৩ ডিসেম্বর) বেলা ১১টা ৪০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪০৯ ফ্লাইটে শাহজালালে আসেন ওই তিন ভারতীয়। নিয়ম অনুযায়ী ফ্লাইট থেকে নামার পর প্রত্যেক যাত্রীর হেলথ ডিক্লারেশন ফর্ম ও আরটি পিসিআর ল্যাবরেটরিতে করা করোনা নেগেটিভ সনদ যাচাই করা হয়।

এ সময় করোনা নেগেটিভ সনদ সঙ্গে আনেননি বলে জানান তারা। সে কারণে বেবিচক কর্মকর্তারা তাদেরকে কলকাতায় ফেরত পাঠান।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শাহরিয়ার সাজ্জাদ এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনার সেকেন্ড ওয়েভ ঠেকাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তারা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছেন। কোনো বাংলাদেশি নাগরিক করোনা নেগেটিভ সনদ ছাড়া এলেই তাকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো আর করোনা পজিটিভ হলে হাসপাতালে রেফার করা হচ্ছে। বিদেশি নাগরিকরা সনদ ছাড়া এলে তাদেরকে নিজ দেশে ফেরত পাঠানো হচ্ছে।

এ পর্যন্ত মোট ছয় ভারতীয় নাগরিককে শাহজালাল থেকে ফেরত পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় (১৩ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১৪ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) ২৩টি ফ্লাইটে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৩ হাজার ৮৮১ জন যাত্রী শাহজালালে এসেছেন। করোনা সনদ সঙ্গে না থাকায় গত ২৪ ঘণ্টায় চারজনকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। তাদের মধ্যে সিঙ্গাপুর থেকে বিএস৩০৮ ফ্লাইটে দুজন, দুবাই থেকে আমিরাত এয়ারলাইন্সের (ইকে ৫৮২) একজন এবং সিঙ্গাপুর থেকে এসকিউ ৪৪৬ ফ্লাইটে একজন এসেছেন।


আরো নিউজ