দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর নেতার ওপর হামলার প্রতিবাদে ট্যাংক লরি শ্রমিকদের সড়ক অবরোধ - দক্ষিণ বাংলা নেতার ওপর হামলার প্রতিবাদে ট্যাংক লরি শ্রমিকদের সড়ক অবরোধ - দক্ষিণ বাংলা
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:১৩ অপরাহ্ন

নেতার ওপর হামলার প্রতিবাদে ট্যাংক লরি শ্রমিকদের সড়ক অবরোধ

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২৮ মার্চ, ২০২২
নেতার ওপর হামলার প্রতিবাদে ট্যাংক লরি শ্রমিকদের সড়ক অবরোধ

ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আল আমিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খুলনা মহানগরীর নতুন রাস্তা মোড়ে তিন ঘণ্টা সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। একইসঙ্গে তিন ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট কর্মসূচি পালন করছে তারা।সোমবার (২৮ মার্চ) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিন ঘণ্টা জ্বালানী তেল সরবরাহ না করে নগরীর নতুন রাস্তা এলাকায় রাস্তায় ট্যাংক লরি রেখে সড়ক অবরোধ ও ধর্মঘট কর্মসূচি পালন করে। ধর্মঘট চলাকালে শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

খুলনা বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার দুপুর পৌনে ১২টার দিকে কাশিপুর বাংলার মোড়ে ৭-৮ জন সন্ত্রাসী হামলা চালিয়ে আল আমিনকে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থাগুরুতর। এ ঘটনার প্রতিবাদে শ্রমিকরা যে যেখানে ছিল সেখানে গাড়ি রেখে প্রতিবাদ শুরু করে। নগরীর নতুন রাস্তা মোড়ে দুপুর ১টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে। প্রশাসনের আশ্বাসে বিকেল ৪টায় সড়ক অবরোধ তুলে নেওয়া হয়।

তিনি আরও বলেন, পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনা হলে আগামীকাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন, পরিবহন বন্ধ রেখে ধর্মঘট কর্মসূচি পালন করা হবে। এদিকে ঘটনার প্রতিবাদে শ্রমিকরা সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে হামলাকরীদের গ্রেপ্তার করা না হলে অনির্দিষ্টকালের জন্য ট্যাংক লরি ধর্মঘট চলবে। শ্রমিকদের ধর্মঘটের ফলে খুলনা ১০ ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় তেল সরবরহ বন্ধ রয়েছে।

এ বিষয়ে খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বলেন, ট্যাংক লরি শ্রমিক নেতা আল আমিনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২০ মে, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০
    সূর্যোদয়ভোর ৫:১৪
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬
    এশা রাত ৮:০০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English