সর্বশেষ খবর
বাংলাদেশ, রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

নেত্রকোনায় যাচ্ছে ৭২ হাজার ডোজ টিকা

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
নেত্রকোনায় যাচ্ছে ৭২ হাজার ডোজ টিকা

নেত্রকোনার ৭২ হাজার ডোজ করোনার টিকা আসছে। শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা ১২টার দিকে শহরের জয়নগর এলাকায় সিভিল সার্জন কার্যালয়ের পেছনে ইপিআই ভবনের সামনে এ টিকা পৌঁছানোর কথা।

এ সময় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, সিভিল সার্জন মো. সেলিম মিয়াসহ দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত থেকে টিকা গ্রহণ করবেন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কোভিড-১৯ প্রতিরোধ, জেলা আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও জেলা পযায়ে ত্রাণ কর্যক্রম সংক্রান্ত আলোচনা সভায় সাংবাদিকদের এ তথ্য জানানো হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান ও সরকারের সচিব উম্মুল হাছনা।

সিভিল সার্জন মো. সেলিম মিয়া জানান, শুক্রবার বেলা ১২টার দিকে ৭২ হাজার ডোজ করোনার টিকা নেত্রকোনায় পৌঁছানোর কথা রয়েছে। ইপিআই ভবনের বিশেষ যন্ত্র সহকারে টিকা সংরক্ষণ করা হবে।

তিনি আরো জানান, এরইমধ্যে জেলা ও উপজেলা পর্যায়ে টিকা বিষয়ক কমিটির লোকজন অগ্রাধিকার ভিত্তিতে যারা টিকা পাবেন তাদের তালিকা প্রস্তুতের কাজ করছেন।

জেলা পযায়ে জেলা প্রশাসক সভাপতি ও সিভিল সার্জন সদস্য সচিব, উপজেলা পযায়ে ইউএনও সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সদস্য সচিব করে মোট ১৩ জনকে কমিটির সদস্য করা হয়। জেলার ১০টি উপজেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আরও পৃথক ১০টি স্থানে এবং নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে দুটিসহ মোট ২২টি স্থানে টিকা দেওয়া হবে। এছাড়া প্রয়োজনে যেসব উপজেলায় জনসংখ্যা বেশি সেখানে আরও টিকাকেন্দ্র প্রস্তুত করা হবে।

জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান জানান, স্বেচ্ছাসেবক হিসেবে নার্স, এনজিওকর্মী, আনসার ভিডিবি, অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী, সমাজসেবাকর্মীদের আগামী শনিবার থেকে বুধবার পযন্ত দুই স্তরে প্রশিক্ষণ দেয়া হবে।

তিনি জানান, জেলায় গতকাল পর্যন্ত মোট ৮৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৬৫ জন। মৃত্যুর হার এক দশমিক ৮৬ শতাংশ।


আরো নিউজ