দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর নোয়াখালীতে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৪২ - দক্ষিণ বাংলা নোয়াখালীতে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৪২ - দক্ষিণ বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩১ অপরাহ্ন

নোয়াখালীতে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৪২

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৭২ জন নিউজটি পড়েছেন
করোনায় আরও ৫২ জনের মৃত্যু, শনাক্ত ৭০৭৫

নোয়াখালীর বেগমগঞ্জ ও চাটখিল উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে আরও চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নোয়াখালী কোভিড ডেডিকেটেড হাসপাতালে একজন, হোম আইসোলেশনে দুজন ও ঢাকা নেওয়ার পথে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৫২ জন। এদিকে জেলায় নতুন করে আরও ১৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৬৮ শতাংশ। শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

এ বিষয়ে তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলার বেগমগঞ্জে দুজন ও চাটখিল উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪৯৫টি নমুনা পরীক্ষা করে ১৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩০৩ জনে। এর মধ্যে মারা গেছেন ১৫২ জন আর সুস্থ হয়েছেন সাত হাজার ৭৫৩ জন।

তিনি আরও জানান, জেলায় সংক্রমণের হার কমাতে স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে। জনসচেতনতায় করা হচ্ছে মাইকিং, চালানো হচ্ছে প্রচার প্রচারণা বলে জানান।

এদিকে সর্বাত্মক লকডাউনের শুরু থেকে জেলায় কঠোরতা থাকলেও বর্তমানে ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। পৌর এলাকাগুলোতে মানুষের উপস্থিতি কম থাকলেও বাইরের বাজারগুলোতে মানুষের উপস্থিতি বেশি লক্ষ্য করা যায়। সড়কে বেড়েছে মানুষ ও যানবাহন। গ্রামাঞ্চলের বেশিরভাগ দোকানপাট খোলা থাকতে দেখা যায়। মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি মাঠে কাজ করছে সেনাবাহিনী, র্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী ও স্কাউট সদস্যরা।

এ ছাড়া জেলার গুরুত্বপূণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। লকডাউন অমান্য করায় বৃহস্পতিবার দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬৩ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান জানান, লকডাউন কার্যকর করতে ও জনগণকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে জেলার বিভিন্ন বাজারে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে আইন অমান্যকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৯১টি মামলায় মোট ৬৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩০
    সূর্যোদয়ভোর ৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ৩:২০
    মাগরিবসন্ধ্যা ৬:০০
    এশা রাত ৭:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English