দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর পাটুরিয়ায় কর্মস্থলমুখী যাত্রীর ভিড়, গাবতলীর ভাড়া ১৫০০ টাকা! - দক্ষিণ বাংলা পাটুরিয়ায় কর্মস্থলমুখী যাত্রীর ভিড়, গাবতলীর ভাড়া ১৫০০ টাকা! - দক্ষিণ বাংলা
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

পাটুরিয়ায় কর্মস্থলমুখী যাত্রীর ভিড়, গাবতলীর ভাড়া ১৫০০ টাকা!

নিউজ ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৮০ জন নিউজটি পড়েছেন
পাটুরিয়ায় কর্মস্থলমুখী যাত্রীর ভিড়, গাবতলীর ভাড়া ১৫০০ টাকা!

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় কর্মস্থলমুখী যাত্রীর ভিড় বাড়ছে। সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে দৌলতদিয়া ঘাট থেকে নদী পার হয়ে পাটুরিয়ায় আসছে এসব মানুষ। এতে ফেরিতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। এক আগস্ট শিল্প-কারখানা খোলার খবরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কর্মস্থল ঢাকায় ফিরছেন।

শনিবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে কয়েক শতাধিক যাত্রী ও ৫-৬ টি যানবাহন নিয়ে পাটুরিয়া ৩ নম্বর ফেরিঘাট পন্টুনে নোঙর করে রো রো ফেরি ভাষা শহীদ বরকত। এ সময় গাদাগাদি করে যাত্রীদের ফেরিতে অবস্থান করতে দেখা গেছে। ফেরির র‌্যাম খোলার সঙ্গে সঙ্গে হুমড়ি খেয়ে পড়েন যাত্রীরা।

এদিকে কঠোর লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাটে গাড়ির জন্য অপেক্ষা করছেন অনেক যাত্রী। অতিরিক্ত ভাড়া দিয়ে মোটরসাইকেল, প্রাইভেটকার, রিকশা, ভ্যান, পিকআপে ছুটছেন গন্তব্যে। পাটুরিয়া ফেরিঘাট থেকে নবীনগর, সাভার আশুলিয়া পর্যন্ত প্রাইভেটকারে ভাড়া ১০০০ হাজার টাকা আর গাবতলী পর্যন্ত ভাড়া যাত্রী প্রতি ১৫০০ টাকা।

পাটুরিয়া ৩ নম্বর ফেরিঘাট এলাকায় কথা হয় পোশাকশ্রমিক নাজমা বেগমের সঙ্গে। তিনি ফরিদপুর থেকে এসেছেন পাটুরিয়ায়। যাবেন আশুলিয়া। তিনি বলেন, ফরিদপুর থেকে ভেঙে ভেঙে ৩৫০ টাকা ভাড়া দিয়ে দৌলতদিয়া এসেছি। পরে ফেরি পার হয়ে পাটুরিয়ায় আসছি। কিন্তু কোনো গাড়ি না থাকায় বিপাকে পড়েছি। কালকে কারখানা খোলা জানতে পেরেই বাড়ি থেকে রওনা হয়েছি। কি করব, চাকরি তো করতে হইব।

পোশাকশ্রমিক দেলোয়ার হোসেন বলেন, ঈদের আগে গ্রামের বাড়ি কুষ্টিয়ায় গেছিলাম। কারখানা খুলবে শুনে আজ গাজীপুর যাচ্ছি। রাস্তায় কোনো গাড়ি না থাকায় দ্বিগুণ ভাড়া দিয়ে পাটুরিয়া পর্যন্ত আসছি। করোনা ঝুঁকি জেনেও যেতে হচ্ছে।

আসলাম মিয়া নামে আরেক পোশাকশ্রমিক বলেন, আমরা কম বেতনের চাকরি করি। সময় মতো কারখানায় যেতে না পারলে চাকরি থাকব না। পাটুরিয়া থেকে গাজীপুর যাওয়ার জন্য ১০০০ হাজার টাকা ভাড়া মিটিয়েছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) মো. জিল্লুর রহমান বলেন, কঠোর লকডাউনের মধ্যেও কর্মস্থলে ফিরছে মানুষ। এতে সকাল থেকেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে। তবে যানবাহনের সংখ্যা কম। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৬টি ফেরির মধ্যে আটটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩২
    সূর্যোদয়ভোর ৫:৪৭
    যোহরদুপুর ১১:৫১
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৫:৫৫
    এশা রাত ৭:১০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English