দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর পুঠিয়ার বেলপুকুরের সরকারি খাল অবৈধ দখল মুক্ত করলো উপজেলা প্রশাসন - দক্ষিণ বাংলা পুঠিয়ার বেলপুকুরের সরকারি খাল অবৈধ দখল মুক্ত করলো উপজেলা প্রশাসন - দক্ষিণ বাংলা
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

পুঠিয়ার বেলপুকুরের সরকারি খাল অবৈধ দখল মুক্ত করলো উপজেলা প্রশাসন

পুঠিয়া(রাজশাহী)প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৩২ জন নিউজটি পড়েছেন
পুঠিয়ার বেলপুকুরের সরকারি খাল অবৈধ দখল মুক্ত করলো উপজেলা প্রশাসন

রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরের কোনাপাড়ার সরকারি খাল অবৈধ দখল মুক্ত করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার এ অবৈধ দখল মুক্ত করার জন্য অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) রুমানা আফরোজ ও পুঠিয়া থানার সদস্যগণ। উপজেলা প্রশাসনে অভিযানের সময় এলাকাবাসীর সতঃস্ফুর্ত সাড়া দেয়।

অবৈধ দলখ মুক্ত করতে এলাকার প্রায় বিশ থেকে পঁচিশ জন মানুষ সেচ্ছায় কোদাল দিয়ে খালটির পাড় কেটে দখল মুক্ত করে। এসময় সেচ্ছায় কর্মরত এলাকাবাসী উপজেলা প্রশাসনের এ অভিযানকে কোদাল তুলে সমর্থন দেন। এলাকাবাসী সূত্রে জানাগেছে, উপজেলার বেলপুকুর কোনাপাড়া এলাকার সরকারি খালের মাঝখানে অবৈধ ভাবে পাড় তৈরি করে দখল করে এলাকার প্রভাবশালী একটি মহল। তারা এই খালটির মাঝখানে পাড়া দিয়ে তাদের পুকুরের সাথে সংযোগ করে। প্রায় গত একযুগ থেকে এ দখল চলে আসেছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। এলাকার মানুষ বর্ষাকালের পুরো সময় জুড়ে পানি বন্দি হয়ে পড়ে।

এতে আশেপাশে ঘরবাড়িতে এক হাঁটু পানি জমে থাকে। মাঠের ফসলী জমিগুলো পানি বন্দি হয়ে পড়ে। পুড়ো এলাকাটি বিশাল জলরাশিতে পরিণত হয়। খালের মাঝখানে অবৈধ ভাবে দখল হওয়ায় এ অবস্থার সৃষ্টি হতো। বিভিন্ন সময় এ বিষয়ে অভিযোগ করেও কোন প্রতিকার তারা পায়নি। শেষমেষে উপজেলা প্রশাসনে দারস্ত হয় এলাকাবাসী। এলাকাবাসী উপজেলা প্রশসানের এ অবৈধ দখল মুক্ত করায় ধন্যবাদ জনিয়েছেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন এ অবৈধ দখল মুক্ত অভিযান পরিচালনা করা হয় বলে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ জানান। তিনি আরো জানান, অবৈধ দখল মুক্ত করতে উপজেলা প্রশাসনে এ অভিযান অব্যহত থাকবে।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৭
    সূর্যোদয়ভোর ৫:৩৫
    যোহরদুপুর ১১:৫৮
    আছরবিকাল ৩:২৫
    মাগরিবসন্ধ্যা ৬:২১
    এশা রাত ৭:৩৯




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English