দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর পোশাক কারখানায় নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ চান মালিকরা - দক্ষিণ বাংলা পোশাক কারখানায় নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ চান মালিকরা - দক্ষিণ বাংলা
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৪৪ অপরাহ্ন

পোশাক কারখানায় নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ চান মালিকরা

রিপোর্টারের নাম
  • প্রকাশিতঃ বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

দিনে চার ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ নয় বরং পোশাক কারখানায় ২৪ ঘণ্টাই নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ চান মালিকরা। তারা বলছেন, ঈদের ঠিক আগে দিনে চার ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পেট্রোবাংলা। যা কোনোভাবেই পোশাক কারখানার জন্য কাম্য নয়। এমন সিদ্ধান্ত কারখানার পণ্য উৎপাদনকে ব্যাপকভাবে ব্যাহত করবে।

পেট্রোবাংলার এ সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহারের দাবি জানানো হয় বিজিএমইএ ও বিকেএমইএর পক্ষ থেকে।

তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সহসভাপতি শহীদুল্লাহ আজীম বলেন, ঈদের পেট্রোবাংলার এমন সিদ্ধান্ত কোনোভাবেই কাম্য নয়। গ্যাস বন্ধ থাকলে সাপ্লাইন চেইনে বিশাল সমস্যা হবে।

তিনি বলেন, আমরা পেট্রোবাংলার চেয়ারম্যানকে সিদ্ধান্ত পুর্নবিবেচনার জন্য বলেছি। তারা যদি প্রত্যাহার না করে তবে প্রধানমন্ত্রীর কাছে আমাদের যেতে হবে।

তার কারণ হিসেবে তিনি বলেন, গ্যাস বন্ধ থাকলে শিপমেন্ট বিলম্বিত হবে। রফতানিতে নেতিবাচক প্রভাব পড়বে। পোশাক খাতের পুরো সাপ্লাই চেনই ভেঙে যাবে।

বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, এই মুহূর্তে গ্যাস বন্ধ থাকলে পোশাক কারখানায় উৎপাদন বাধাগ্রস্ত হবে। পেট্রোবাংলাকে আমরা এ সিদ্ধান্ত পুর্নবিবেচনার জন্য কথা বলব। তারা দ্রুত সমস্যা সমাধান না করলে প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করব।

পোশাক মালিকদের আরেক সংগঠন বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, কারখানাগুলোতে ৮ ঘণ্টা অন্তর অন্তর তিনটি শিফটে কাজ করি। এখন চার ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকলে প্রকারান্তরে একটি শিফট বন্ধ রাখতে হবে। অর্থাৎ উৎপাদন তিনভাগের একভাগ কমে যাবে।

তিনি বলেন, রফতানিমুখী শিল্পে গ্যাস বন্ধ না রেখে আমদানি করা যায়— এমন পণ্যের শিল্প কারখানায় গ্যাস বন্ধ রাখা যেতে পারে। আমরা বিষয়টি নিয়ে আবারও বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করব। একইসঙ্গে আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টিও আকর্ষণ করব।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২০ মে, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০
    সূর্যোদয়ভোর ৫:১৪
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬
    এশা রাত ৮:০০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English