পৌরসভার  ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করেন-পার্বত্য মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা রবিবার, ১ নভেম্বর, ২০২০
পৌরসভার ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করেন-পার্বত্য মন্ত্রী

পৌরসভার ইউজিআই- আইপি-৩ এর আওতায় ২ ওয়ার্ডে ৭ কোটি ৮০ লক্ষ ৩০ হাজার টাকা ব্যায়ে ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করা হয়েছে।

সোমবার (১ নভেম্বর ) সকাল ১১টায় বান্দরবান পৌর এলাকার কালঘাটা ও বনরুপা পাড়া এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর শেষে পৌরসভার আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী  বলেন- আপনার শহর আপনাকে পরিস্কার রাখতে হবে। জনগণকে উন্নয়ন কাজের তদারকি ও পরামর্শ দিতে হবে।  এসব উন্নয়ন বাস্তবায়িত হলে পৌরসভার এই ২টি ওয়ার্ডের চিত্র পাল্টে যাবে এবং এই উন্নয়ন ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীর সভাপতিত্বে উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস,পৌর নির্বাহী প্রকৌশলী মংসুই খই মার্মা,পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজ্জামেল হক বাহাদুর, পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোঃ শামসুল ইসলাম, প্যানেল মেয়র দীলিপ বড়ুয়া, পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, সৌরভ দাশ শেখর, হাবিবুর রহমান খোকন, পৌর সচিব মোঃ তৌহিদুর ইসলাম’সহ  প্রমুখ।

বান্দরবান পৌরসভা সূত্রে জানা যায়,ইউজিআইআইপি ৩ এর আওতায় ৭ কোটি ৮০ লক্ষ ৩০ হাজার টাকা ব্যায়ে ১৪টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হবে পৌরসভার ২টি ওয়ার্ডে। এই উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে- পাকা সড়ক, আরসিসি ড্রেন, আরসিসি সিঁড়ি, আরসিসি রি-টেইনিং ওয়াল এবং আরসিসি বক্স কালভার্ট উন্নয়ন। পৌর এলাকার ৯টি ওয়ার্ডে ইউজিআই- আইপি-৩ এর আওতায় প্রায় ৩০ কোটি ৪৭ লক্ষ টাকার মোট ৪৫টি উন্নয়ন কাজের  প্রকল্প বাস্তবায়িত হবে।


আরো নিউজ