বকেয়া বেতনের দাবিতে সাড়ে ৫ ঘণ্টা মহাসড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
বকেয়া বেতনের দাবিতে সাড়ে ৫ ঘণ্টা মহাসড়ক অবরোধ

গাজীপুরে একটি কারখানায় দুই মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সাড়ে পাঁচ ঘণ্টা অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়ে এ পথে চলাচলরত সাধারণ মানুষ।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, মহানগরীর সাইবোর্ড এলাকায় ইস্ট ওয়েস্ট লিমিটেড নামের পোশাক কারখানায় দুই মাসের বেতন বকেয়া। কর্তৃপক্ষ আজ দেই কাল দেই, দিচ্ছি বলে সময়ক্ষেপণ করতে থাকে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু কর্তৃপক্ষ বেতন পরিশোধ করেনি। তাই বাধ্য হয়ে দুপুর আড়াইটা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু হয়।

কারখানার সুইং অপারেটর স্বপ্না আক্তার জানান, বকেয়ার কারণে ঘরভাড়া এবং দোকানের বাকি পরিশোধ করতে পারছি না। ফলে মালিকের কথা শুনতে হচ্ছে। ঘরে খাবার নেই। কারখানা মালিকরা সমস্যার দিকে কোনো নজর দিচ্ছে না। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।

গাজীপুর মেট্রোপলিটন এলাকার গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, ইস্ট ওয়েস্ট লিমিটেড কারখানার শ্রমিকরা দুই মাসের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে। রাত ৮টার দিকে বকেয়া নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর তারা রাস্তা থেকে সরে গেছে। ১০ জানুয়ারি নভেম্বরের এবং ২০ জানুয়ারি ডিসেম্বরের বেতন পরিশোধের সিদ্ধান্ত হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানান, শ্রমিকদের আন্দোলনের কারণে ঢাকা-ময়মনসিংহ সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। যান চলাচল স্বাভাবিক রাখতে ভোগড়া বাইপাস এবং টঙ্গী স্টেশন রোড থেকে ডাইভারসন করা হয়।


আরো নিউজ