দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, দেয়ালে চিত্রাঙ্কন ও ১১৫ জনকে আর্থিক সহায়তা বিসিসি’র - দক্ষিণ বাংলা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, দেয়ালে চিত্রাঙ্কন ও ১১৫ জনকে আর্থিক সহায়তা বিসিসি’র - দক্ষিণ বাংলা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:০২ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, দেয়ালে চিত্রাঙ্কন ও ১১৫ জনকে আর্থিক সহায়তা বিসিসি’র

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ২৪ জন নিউজটি পড়েছেন
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, দেয়ালে চিত্রাঙ্কন ও ১১৫ জনকে আর্থিক সহায়তা বিসিসি’র

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বরিশালে ১১৫ জন অসহায় মানুষকে বিভিন্ন ক্যাটাগরিতে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার (১৭ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু অডিটরিয়াম প্রাঙ্গনে বরিশাল সিটি করপোরেশনের আয়োজনে আর্থিক সহায়তার চেক অসহায়-দুস্থদের হাতে তুলে দেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোঃ ফারুক। সিটি করপোরেশনের হিসাব শাখা সূত্রে জানাগেছে, ১১৫ জনকে মোট ২৬ লাখ টাকার সহায়তা প্রদান করা হয়েছে আজ। যেখানে বেশিরভাগ মানুষকে চিকিৎসা সহায়তার জন্য অনুদান দেয়া হয়েছে, এছাড়া শিক্ষা খাত ও স্বাবলম্বী হওয়ার জন্যও সহায়তা প্রদান করা হয়েছে। চেক বিতরণ শেষে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বঙ্গবন্ধু অডিটরিয়ামের দেয়ালে চিত্রাঙ্কন কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় তার সহধর্মিনী লিপি আব্দুল্লাহ ও ছোট ছেলেসহ কাউন্সিলরবৃন্দ এবং আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বরিশাল চারকুলা এর আয়োজনে এ চিত্রাঙ্কন কর্মসূচিতে শিশু থেকে কিশোর বয়সী ছেলে-মেয়েরা অংশগ্রহন করেন। চিত্রাঙ্কন কর্মসূচির উদ্বোধন ঘোষনাকালে মেয়র বলেন, বাংলার স্বাধীনতার ইতিহাস যেন আগামী প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরতে পারি সেজন্য আমাদের চেষ্টা অব্যাহত রাখতে হবে। আমরা বঙ্গবন্ধু’র আদর্শের কথা মুখে মুখে না বলে যেন বুকে ধারণ করি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। বেঁচে থাকেলে যে সোনার বাংলা আমরাও দেখে যাবো, আর না পারলে আগামীর প্রজন্ম সেই সোনার বাংলা পাবে। তিনি বলেন, বঙ্গবন্ধু অডিটরিয়ামটি আজ অব্দি আমরা বুঝে পাইনি, কিন্তু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এ অডিটরিয়ামটির নীচতলার দেয়ালে চিত্রাঙ্কনের মাধ্যমে স্মরনীয় করা রাো হলো।

আমার আমলে তো শিশু-কিশোরদের হাতে আঁকা চিত্রগুলো দেয়ালে সঠিকভাবে রাখার ব্যবস্থা তো করা হবেই, প্রয়োজনে আইন করে চিত্রগুলোকে স্থায়ীভাবে রাখার ব্যবস্থা করা হবে। যাতে আজকের শিশুরা বড় হয়ে এখানে এসে আজকের দিনের সেই স্মৃতিচারণ করতে পারে। দেয়ালে চিত্রাঙ্কন কার্যক্রমে অংশগ্রহনকারী শিশ-কিশোররা জানান, বঙ্গবন্ধু অডিটরিয়ামের দেয়ালে চিত্রাঙ্কনের মাধ্যমে তারা সেই ৬ দফা থেকে দেশ স্বাধীনের ইতিহাস পর্যায়ক্রমে তুলে ধরেছেন। এসয়ম উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশেনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন, গাজী নঈমুল হোসেন লিটু, প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ডাঃ রবিউল ইসলামসহ কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩
    সূর্যোদয়ভোর ৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২৩
    এশা রাত ৭:৪২




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English