বঙ্গবন্ধুর ভাস্কর্যে আক্রমণ মানে রাষ্ট্রের ওপর আক্রমণ

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্যে আক্রমণ মানে রাষ্ট্রের ওপর আক্রমণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাত করে মূলত বাংলাদেশ নামক রাষ্ট্রের ওপর আঘাত করা হয়েছে বলে জানিয়েছেন সাংবাদিকরা। বুধবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের ভেতরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বঙ্গবন্ধু অধ্যয়ন কেন্দ্র ও মৌলবাদবিরোধী সাংবাদিক সমাজ আয়োজিত মানববন্ধনে সাংবাদিকরা এসব কথা বলেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আক্রমণ মূলত রাষ্ট্রের ওপর আক্রমণ। এটা কোনো সরকারি কার্যক্রম না কিংবা এটা কোনো দলীয় কার্যক্রম না, বাংলাদেশের প্রতিষ্ঠাতার ওপর আক্রমণ করা হয়েছে। দেশের অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনষ্ক চরিত্রে আঘাত করা হয়েছে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি ও সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল বলেন, দেশে বিভিন্ন ধরনের ভাস্কর্য আছে। কিন্তু হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যকে কেন টার্গেট করা হলো সেটা আমাদের খুঁজে বের করতে হবে। নিজেদের ধর্মীয় পণ্ডিত দাবি করা হুজুররা বিভিন্ন ফতোয়া দিচ্ছেন। কিন্তু বাংলাদেশের মতো স্বাধীন রাষ্ট্র ফতোয়া দ্বারা পরিচালিত হবে কিনা সেটাও বোধহয় জানার প্রয়োজন আছে।

এ সময় উপস্থিতি ছিলেন ডিইউজের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, কাজী রফিক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান প্রমুখ।


আরো নিউজ