বরিশালে ডাকাতের যাবজ্জীবন কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
বরিশালে ডাকাতের যাবজ্জীবন কারাদণ্ড

ডাকাতি করার অপরাধে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরাধী গ্রামের বাচ্চু হাওলাদার নামে এক ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার (১৪ ফেব্রুয়ারি) বরিশালের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব আলম বিচারাধীন আদালত আসামীর অনুপস্থিতিতে সাজার এ রায় দেন। আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম লিটন জানায়, সাজাপ্রাপ্ত বাচ্চু গ্রামের মৃত্যু আশ্রাফ আলী হাওলাদারের ছেলে।

বাচ্চু সহ ১৫ জনের বিরুদ্ধে ২০০৯ সালের ১৭ অক্টোবর বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন একই এলাকার বাসিন্দা মোকলেচ সিকদার। মামলার অভিযোগ সূত্রে জানাগেছে, ১৭ অক্টোবর রাত ৩ টায় ১৫ সদস্যর একটি ডাকাত দল সিদ কেটে তার ঘরে প্রবেশ করে। ঘরের লোকজনকে অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে হাত পা বেধে নগদ টাকা, স্বর্ণালংকার ও হাত ঘড়ি লুট করে নিয়ে যায়। এতে তার প্রায় ৫৬ হাজার ৭ শ টাকার মালামাল ক্ষতি হয়। এধরণের অভিযোগ দেয়া হলে থানা পুলিশ বাচ্চুকে আটক করে আদালতে পাঠায়। বাচ্চু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। আদালতে বাচ্চুকে জেল হাজতে পাঠায়।

অভিযোগের সত্যতা পেয়ে বাকেরগঞ্জ থানার এস আই জহুরুল ইসলাম ২০১০ সালের ৭ জুলাই বাচ্চুসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ৮ জনের সাক্ষ্য প্রদান শেষে বাচ্চু দোষী সাব্যস্ত হলে আদালত তাকে ওই সাজা দেন এবং বাকি ১৪ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন।এদিকে বাচ্চু উচ্চ আদালত হতে জামিন নিয়ে পলাতক হয়। রায়ের সময় পলাতক থাকায় বাচ্চুর বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।


আরো নিউজ