সর্বশেষ খবর
বাংলাদেশ, শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সন্মাননা প্রদান

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সন্মাননা প্রদান

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা এই স্লোগানে তোমরাই বাংলাদেশের বাতিঘর এই প্রতিপাদ্যে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সন্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (০৪ ফেব্রুয়ারি) বরিশাল সার্কিট হাউজে মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশালের আয়োজনে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগীতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বরিশাল বিভাগের ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে সন্মাননা প্রদান করা হয়।

এদের মধ্যে অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে বরিশাল নগরের ভাটিখানা সেকশন রোড এলাকার হাছিনা বেগম নীলা, শিক্ষা ও চাকুরিক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে বরিশাল জেলার উজিরপুর উপজেলার ধামুরা এলাকার হিরনময়ী দাশ রুনু, সফল জননী নারী ক্যাটাগরিতে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ঝাটিবুনিয়া এলাকার মোসাম্মাৎ হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী ক্যাটাগরিতে ঝালকাঠী জেলার সদর উপজেলার মধ্য চাঁদকাঠি এলাকার মোসাঃ নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার নাজমুন্নাহার শ্রেষ্ঠ জয়িতার সন্মাননা পেয়েছেন। এছাড়া এসময় ওই পাঁচ ক্যাটাগরিতে দ্বিতীয়স্থান অর্জনকারী পাঁচজন নারীকেও সন্মাননা প্রদান করা হয়।

পাশাপাশি ওই পাঁচ ক্যাটাগরিতে বিভাগের ৬ জেলার বাকী ২০ (জেলা পর্যায়ের) নির্বাচিত জয়িতাকেও সন্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহন করে প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা-এমপি বলেছেন, আজ বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হসিনার নেতৃত্বে যেমন এগিয়ে যাচ্ছে। তেমনি দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে। একই সময়ে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার। বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি প্রশান্ত কুমার দাস, ঝালকাঠী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আরিফুল ইসলাম, বরিশাল জেলা পুলিশের এ.এস.পি সকুমার রায়, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিক শাহ্ সাজেদা। আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলাম, বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম প্রমুখ।


আরো নিউজ