সর্বশেষ খবর
বাংলাদেশ, শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

মোঃ রনি হাওলাদার, ববি ক্যাম্পাস প্রতিনিধি
দক্ষিণ বাংলা সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় এককভাবে পাশের হার ২৮.১১%। তবে আলাদা করে ‘ক’ ২৬.৭৯%, ‘খ’ ইউনিটে ২৪.৬৯% এবং ‘গ’ ইউনিটে ৪২.২১% পাশ করেছে। ব্যবসায় অনুষদে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী পাশ করেছে।

৩০ ডিসেম্বর সোমবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। এ সময় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এ বছরের ভর্তি পরীক্ষায় ১৪৪০ আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছেন ১৬,৭৪২ জন যেখানে মোট আবেদন ছিলো ৪৯,৯৫৬ জন। শিক্ষারর্থীদের এত কম উপস্থিতির প্রসঙ্গে উপাচার্য বলেন ‘এবার ভর্তি পরীক্ষা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় শেষে নেওয়ার কারনে এমনটা হয়েছে বলে মনে করেন তিনি।’

এবছর তিন অনুষদেই প্রথম স্থান অধিকার করেছে মেয়েরা এবং তারা সকলেই বরিশাল শিক্ষা বোর্ডের শিক্ষার্থী।  ‘ক’ ইউনিটে ১ম স্থান অধিকারী দেবশ্রী সরকার (১৭১.৬০), ‘খ’ ইউনিটে ১ম স্থান অধিকারী জুয়ারিয়া সাওদা (১৬২.৪০) এবং ‘গ’ ইউনিটে ১ম স্থান অধিকারী রুমি আক্তার (১৭৪.৫)।

উত্তীর্ণ শিক্ষার্থীরা ১ জানুয়ারি থেকে সাবজেক্ট চয়েস দিতে পারবেন। আগামী ১১ জানুয়ারি প্রথম মেধা তালিকার ফল প্রকাশ করা হবে।এবং ৯ ফেব্রুয়ারী ১ম বর্ষের ক্লাস শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত http://admission.eis.bu.ac.bd ফলাফল পাওয়া যাবে।


আরো নিউজ