দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বাংলাদেশের বিপক্ষে গোল করে মেসিকে ছাড়িয়ে গেলেন ছেত্রী - দক্ষিণ বাংলা বাংলাদেশের বিপক্ষে গোল করে মেসিকে ছাড়িয়ে গেলেন ছেত্রী - দক্ষিণ বাংলা
সোমবার, ২১ জুন ২০২১, ১২:০২ অপরাহ্ন

বাংলাদেশের বিপক্ষে গোল করে মেসিকে ছাড়িয়ে গেলেন ছেত্রী

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ সোমবার, ৭ জুন, ২০২১
  • ৪০ জন নিউজটি পড়েছেন
বাংলাদেশের বিপক্ষে গোল করে মেসিকে ছাড়িয়ে গেলেন ছেত্রী

লিওনেল মেসিকে বলা হয়ে থাকে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। সে তুলনায় ভারতের সুনীল ছেত্রীকে নিয়ে আলোচনা তো তেমন হয়ই না। অবশ্য এটিই স্বাভাবিক। ফুটবল দক্ষতায় মেসির সঙ্গে কোনো তুলনা চলে না ভারতীয় অধিনায়কের।

তবে একটা জায়গায় কিন্তু ঠিকই আর্জেন্টাইন অধিনায়ককে ছাড়িয়ে গেছেন ছেত্রী। সেটিও কি না বাংলাদেশের বিপক্ষে গোল করে। ঘটনাটি কী? মেসির চেয়ে এখন আন্তর্জাতিক ফুটবলে বেশি গোলের মালিক সুনীল ছেত্রী।

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে খেলতে নামার আগে ভারতীয় অধিনায়কের গোলসংখ্যা ছিল ৭২টি। এই ম্যাচে দুই গোল করে তার গোল এখন ৭৪টি। অন্যদিকে মেসির আর্জেন্টিনার জার্সিতে গোল ৭২টি।

মেসির চেয়ে ম্যাচও কম খেলেছেন ছেত্রী। ভারতীয় অধিনায়ক যেখানে ১১৬ ম্যাচ খেলে করেছেন ৭৪ গোল, মেসির ৭২ গোল করতে খেলতে হয়েছে ১৪৩ ম্যাচ। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোল করার তালিকায় প্রথম নামটিও অবশ্য খুব বেশি পরিচিত নয়।

ইরানের ফুটবলার আলি দিয়াই ১৪৯ ম্যাচে ১০৯ গোল করে তালিকার শীর্ষে আছেন। অবশ্য তার কাছাকাছি পৌঁছে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ১৭৪ ম্যাচে ১০৩ গোল তার। আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও পর্তুগিজ তারকা। তালিকার তৃতীয় স্থানে আছেন একজন মালেশিয়ান ফুটবলার। ১৪২ ম্যাচে ৮৯ গোল করে তিনে আছেন মুক্তার ধেরাই।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    সোমবার, ২১ জুন, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪
    সূর্যোদয়ভোর ৫:১২
    যোহরদুপুর ১২:০০
    আছরবিকাল ৩:১৮
    মাগরিবসন্ধ্যা ৬:৪৮
    এশা রাত ৮:১৬




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English