বাংলাদেশ মানবাধিকার কমিশন থানচি উপজেলা কমিটি গঠন

মথি ত্রিপুরা থানচি(বান্দরবান):
দক্ষিণ বাংলা সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
বাংলাদেশ মানবাধিকার কমিশন থানচি উপজেলা কমিটি গঠন

বাংলাদেশ মানবাধিকার কমিশনের জাতীয় কর্মনির্দ্দেশিকার প্রতি আনুগত্য প্রকাশ,স্বেচ্ছাসেবী মানবাধিকার কর্মী  হিসেবে সম্মতি জ্ঞাপন করার প্রত্যয়ে বান্দরবান থানচিতে উপজেলা ৩তম কমিটি গঠন সম্পন্ন করা হয়েছে।

সোমবার(৩০ নভেম্বর)থানচি বাস স্টেশন সংলগ্ন সিং গেষ্টস হাউজ হল রুমে বাংলাদেশ মানবাধিকার কমিশন থানচি উপজেলা শাখা ৩তম কমিটি গঠন সম্পন্ন করা হয়।

উপজেলা বিভিন্ন পেশাজীবি মানুষের সমাগত সভায় সকলে ৩তম নব কমিটি গঠনের লক্ষে একত্রীত হয়। উপস্থিত সমাগত সভায় হস্ত উত্তোলনের মাধ্যমে সমর্থন জানিয়ে সভাপতি পদে নিবার্চীত হন থানচি প্রেসক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম,সাধারণ সম্পাদক পদে নিবার্চীত হন কবি ও লেখক উমংসিং মারমা। তারপর র‍্যামবো ত্রিপুরাকে কোষাধক্ষ্য নিবার্চীত করে বাংলাদেশ মানবাধিকার কমিশন থানচি উপজেলা শাখা ২১ সদস্য বিশিষ্ট ৩তম নতুন কমিটি গঠন করা কাজ সম্পন্ন করা হয়।

পরিশেষে,সৎ পথে উপার্জন করা এবং উপার্জিত অর্থের একটি অংশ মাবতার সেবায় ব্যয় করা, নিযার্তিত মানুষের পাশে দাঁড়ানো এবং সকল মানুষের শান্তির পক্ষে আওয়াজ তুলার প্রত্যয়ের দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারবদ্ধ হন নব কমিটিবৃন্দ।

আগামী দুই বছরের জন্য নব নির্বাচিত এই উপজেলায় তথা দেশ-রাষ্ট্র ও প্রতিষ্ঠানের বিরূদ্ধে কোন কর্মকান্ডে নিজেদের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সংযুক্ত না করা,এছাড়া মানবাধিকার কর্মকান্ড সম্পূর্ন নিরপেক্ষভাবে পরিচালনার পাশাপাশি ধর্ম, বর্ণ,গোত্র,জাতি-উপজাতি নির্বিশেষে সমান দৃষ্টিতে সবার জন্য নিজেদের সম্পৃক্ত করার শপথগ্রহন করেন।


আরো নিউজ