দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বাউফলে জমি সংক্রান্ত বিরোধে শতাধিক গাছ কর্তণ - দক্ষিণ বাংলা বাউফলে জমি সংক্রান্ত বিরোধে শতাধিক গাছ কর্তণ - দক্ষিণ বাংলা
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:১৪ অপরাহ্ন

বাউফলে জমি সংক্রান্ত বিরোধে শতাধিক গাছ কর্তণ

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

পটুয়াখালীর বাউফলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শতাধিক ফলদ ও বনজ গাছ ও বাড়িতে যাতায়াতের জন্য রাস্তা কেটে ফেলা হয়েছে। এতে বাধাঁ দেয়ায় সাবেক ইউপি সদস্য ও তাঁর স্ত্রীকে মারধর করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে কনকদিয়া ইউনিয়নের ঝিলনা গ্রামে এ ঘটনা ঘটে।
জানা গেছে, প্রতিবেশি মোস্তফা আকনের সঙ্গে মৌখিকভাবে এওয়াজবদল করে মোস্তফা আকনের জমি দিয়ে বাড়ীতে যাতায়াতের জন্য একটি রাস্তা নির্মাণ করেন ঝিলনা গ্রামের বাসিন্দা ও সাবেক ইউপি সদস্য আশরাফুল আলম। ওই জমি সরকারিভাবে রেজিষ্ট্রি না হওয়ায় দীর্ঘ ৫ বছর পর মোস্তফা আকন ওই রাস্তার জন্য জমি ্এওয়াজবদলের কথা অস্বীকার করেন। এক পর্যায়ে মোস্তফা আকনের ছেলে মামুনের নেতৃত্বে আরও ৫/৬ জনের একটি দল আজ(বৃহস্পতিবার) সকালে প্রথমে ওই রাস্তার উপর শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলেন। এরপর যাতায়াতের ওই রাস্তাটিও কেটে ফেলেন। এ সময় আশরাফুলের স্ত্রী খাদিজা বেগম বাধা দিলে তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে। খবর পেয়ে আশরাফুল ঘটনাস্থলে আসলে তাঁকেও মারধর করা হয়। নিরুপায় হয়ে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে সাহায্য চাইলে পুলিশ আসার আগেই হামলাকারীরা চলে যায়।
মোস্তফা আকনের ভাই আবদুর রব আকন বলেন,রাস্তাটি তাদের জমি উপর দিয়ে নির্মাণ করা হয়েছে। এ কারণে তারা রাস্তা কেটে দিয়েছেন।
এ ব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আল মামুন বলেন,মারামারির ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২
    সূর্যোদয়ভোর ৬:২১
    যোহরদুপুর ১১:৪৬
    আছরবিকাল ২:৫০
    মাগরিবসন্ধ্যা ৫:১১
    এশা রাত ৬:৩০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English