দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া - দক্ষিণ বাংলা বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া - দক্ষিণ বাংলা
বুধবার, ১৯ মে ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৯ জন নিউজটি পড়েছেন
বাউফলে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ২৪ নেতাকর্মী কারাগারে

দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রানিজ পুষ্টি নিশ্চিতকরণে পটুয়াখালীর বাউফলে নায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ভ্রাম্যমান কার্যক্রম পরিচালনা করছে উপজেলার প্রানি সম্পদ দপ্তরের কর্মকর্ত-কর্মচারীরা। আজ শনিবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ওই কার্যক্রম পরিচালনা করা হয়।

জানা গেছে, উপজেলা প্রানি সম্পদ দপ্তরের ব্যবস্থাপনায় প্রানি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় করোনকালীন সময়ে জনসাধারণের প্রানিজ পুষ্টি নিশ্চিত করনে প্রথম দশদিনের একটি প্রকল্প হাতে নেয় সরকার। পরে সুবিধাভোগীদের ব্যাপক সাড়া পাওয়ায় ওই কার্যক্রমের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়।

নায্যমূল্যে ভ্রাম্যমান গাড়ী থেকে ডিম ক্রেতা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা কামরুল ইসলাম জানান, বাজারে ডিমের দাম অনেক বেশী । তাই বাজার মূল্যের চেয়ে কম দামে পাওয়ায় ৫ হালি ডিম ক্রয় করেছি। এতে আমার কিছু টাকা সাশ্রয় হয়েছে। এ কার্যক্রম অব্যহত থাকলে সাধারণ জনগন উপকৃত হবে। তাই এ কার্যক্রম চালু থাকার জন্য সরকার কাছে দাবী জানান তিনি।

উপজেলা উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তা ফারুক সরদার বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী যে সমস্ত খামারীরা করোনা সংক্রামনরোধে চলমান লকডাউনে দুধ,ডিম ও মাংস বিক্রি করার জন্য ঘরের বাহিরে যেতে পারছেন না তাদের কাছ থেকে ডিম, দূধ ও মাংস সংগ্রহ করে প্রানিজ পুষ্টি নিশ্চিতকরনে ক্রেতা সাধারণের মাঝে তা নায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। এতে ক্রেতা সাধারণের ব্যাপক সাড়া মিলেছে। বাজারে যে ডিমের হালি ৩৫ টাকা আমরা তা ২৬ টাকা দরে বিক্রি করছি। আর প্রতি লিটার দুধ বিক্রি হচ্ছে বাজার দরের চেয়ে ১০ টাকা কমে করে। সরকার জনগনের প্রানিজ পুষ্টি সেবা নিশ্চিত করার জন্য এ উদ্দ্যোগ গ্রহন করেছেন। এ কার্যক্রম পরিচালনায় আমাকে সহযোগীতা করেছেন এলএসপি মাজহারুল ও আবু বকর।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ১৯ মে, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫১
    সূর্যোদয়ভোর ৫:১৫
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৩৫
    এশা রাত ৮:০০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English