দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বানারীপাড়া পৌরসভায় মশার উপদ্রপে জনজীবন অতিষ্ঠ - দক্ষিণ বাংলা বানারীপাড়া পৌরসভায় মশার উপদ্রপে জনজীবন অতিষ্ঠ - দক্ষিণ বাংলা
বুধবার, ১৯ মে ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন

বানারীপাড়া পৌরসভায় মশার উপদ্রপে জনজীবন অতিষ্ঠ

শফিক শাহিন,বানারীপাড়া প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৪৭ জন নিউজটি পড়েছেন
বানারীপাড়া পৌরসভায় মশার উপদ্রপে জনজীবন অতিষ্ঠ

বরিশালের বানারীপাড়া পৌরসভায় মশার উপদ্রপে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বেশ কয়েকদিন ধরে ব্যাপকভাবে পৌরসভায় মশার উপদ্রপ বাড়লে ও মশা নিধনে সংশ্লিষ্ট পৌরসভা নেয়নি প্রয়োজনীয় প্রদক্ষেপ। দিনের বেলাতেও পৌরসভার বিভিন্ন দপ্তরে মশার উপদ্রপে সরকারি কর্মকর্তাদের অফিস করা কঠিন হয়ে পড়ছে। পাড়া মহল্লায়ও মশার যন্ত্রণায় অতিষ্ঠ মানুষ। দিন শেষে সন্ধ্যা নামার সাথে সাথে এ উপদ্রপ আরও কয়েক গুণ বেড়ে যাচ্ছে।

এদিকে মশার কামড়ে ছড়িয়ে পড়ছে ম্যালেরিয়াসহ বিভিন্ন রোগ ব্যাধি। জানাগেছে পৌর শহরের বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে জমে থাকা ময়লা আবর্জনা ও জঙ্গল পরিষ্কার না করায় এসব স্থানে মশার বংশ বিস্তার ঘটেছে। পৌর শহরের হাসপাতাল খাল, মাদ্রাসার পিছন থেকে শুরু করে হাইস্কুল মাঠ সংলগ্ন খালে ময়লা আবজর্না ও জঙ্গলের কারনে ২ ও ৬ নং ওয়ার্ডের মশার বিস্তার অনেক বেশি লক্ষ করা গেছে।

ফলে পৌরসভায় বসবাস কারী জনগণের মশার যন্ত্রণায় ভোগান্তি হচ্ছে প্রতিনিয়ত। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন পৌরসভার জন্ম লগ্ন থেকে শুধু গত বছরই করোনাকালিন সময়ে পৌরসভার পক্ষ থেকে ফগার মেশিন দিয়ে মশা নিধনে উদ্যোগ নেয়া হলেও এবার এখন পর্যন্ত পৌরসভার মশার ঔষধ ছিটানোর কার্যক্রম শুরু হয়নি।পৌরসভা নিজস্ব ফগার মেশিন থাকা স্বত্বেও কেন মশার ঔষধ ছিটানো হয়না জনমনে সেই প্রশ্ন।

মশার উপদ্রপ ও কামড়ের সত্যতা স্বীকার করে পৌরসভা কর্তৃপক্ষ। তারা জানান অচিরেই মশা নিধনের অভিযান শুরু হবে । এ প্রসঙ্গে বানারীপাড়া পৌরসভার মেয়র এডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন আগামী ১ সপ্তাহের মধ্যে মশার ঔষধ ছিটানো সহ কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বুধবার, ১৯ মে, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫১
    সূর্যোদয়ভোর ৫:১৫
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৩৫
    এশা রাত ৮:০০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English