দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বানারীপাড়া সৈয়দকাঠী ইউপি'তে সরব স্বতন্ত্র প্রার্থী নৌকার ভরাডুবির শঙ্কা - দক্ষিণ বাংলা বানারীপাড়া সৈয়দকাঠী ইউপি'তে সরব স্বতন্ত্র প্রার্থী নৌকার ভরাডুবির শঙ্কা - দক্ষিণ বাংলা
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন

বানারীপাড়া সৈয়দকাঠী ইউপি’তে সরব স্বতন্ত্র প্রার্থী নৌকার ভরাডুবির শঙ্কা

শফিক শাহিন,বানারীপাড়া প্রতিনিধি।
  • প্রকাশিতঃ সোমবার, ৮ নভেম্বর, ২০২১

আসন্ন বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপে নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার বিপক্ষে মাঠে সরব স্বতন্ত্র(বিদ্রোহী) প্রার্থীরা। ফলে এই ইউনিয়নে ভোট প্রতিযোগিতায় নৌকার ভরাডুবির আশঙ্কা করা হচ্ছে।প্রতীক পাওয়ার পর থেকেই স্বতন্ত্র প্রার্থীরা কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচনের প্রচার প্রচারণায়য় ব্যস্ত সময় পার করছেন। সৈয়দকাঠী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি করা হয় সাবেক বিএনপি নেতা আনোয়ার হোসেন মৃধাকে। অত্র ইউনিয়নের ডজন খানেক আওয়ামী লীগের নেতাদের লবিং তদবির পিছনে ফেলে নৌকার মনোনয়ন ছিনিয়ে আনেন আনোয়ার হোসেন মৃধা।

অপরদিকে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রাজ্জাক মাস্টারকে নৌকা প্রতীক না দেওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে ভোট যুদ্ধে লড়ছেন।
এদিকে তিনি বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলকে তাকে সাময়িক বহিস্কার করলেও নির্বাচনে তার কোন প্রভাব পড়েনি।
সুত্রমতে জানা যায় সৈয়দকাঠী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪ জন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক বিএনপি নেতা আনোয়ার হোসেন মৃধার নৌকা প্রতীকের বিপক্ষে আনারস প্রতীক নিয়ে মাঠে শক্ত অবস্থানে আছেন আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক মাস্টার। এর মধ্যে ইসলামী আন্দোলনের ব্যানারে আলহাজ্ব মাওলানা মোঃ কবির হোসেন খান হাত পাখা মার্কা নিয়ে প্রচার প্রচারণায় চালিয়ে যাচ্ছেন। আরেক আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ রহিম মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অত্র ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন সাবেক বিএনপি নেতাকে দেয়ায় তৃনমূল আওয়ামী লীগের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে ফলে দলের মিছিল মিটিং থেকে অনেকে দুরে সরে গিয়ে আনারস মার্কায় পূর্ণ সমর্থন দিয়ে গোপনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অত্র ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধা এবং চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য তরিকুল ইসলাম তারেক আনারস মার্কাকে সমর্থন দিয়ে প্রচার প্রচারণায় নামায় আনারস প্রতীক নির্বাচনী মাঠে আরো চাঙ্গা হয়েছে।
এদিকে নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই আনারস মার্কার সমর্থন বেড়ে যাচ্ছে।
ফলে নৌকার ভরাডুবির আশঙ্কা করেছেন তৃনমূল নেতা কর্মী সহ সর্ব সাধারণ।
সৈয়দকাঠী ইউপি নির্বাচনকে সামনে রেখে এখন পাড়া মহল্লায় সব যায়গায় নির্বাচনী আমেজ ও আলাপ আলোচনা পরিলক্ষিত হচ্ছে। এবারের নির্বাচন অনেকেই ব্যতিক্রম মনে করছেন।
প্রসঙ্গত বানারীপাড়া উপজেলায় ৮ টি ইউনিয়নের ৭ টিতে ২১ জুন প্রথম ধাপে নির্বাচন সম্পন্ন হয়েছে ৭ টির মধ্যে ৫ টি ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বিনা প্রতিদ্বন্দিতায় দ্বিতীয় ধাপে এই ১ টি ইউনিয়নের নির্বাচন নিয়ে রয়েছে উৎসাহ-উদ্দীপনা টানটান উত্তেজনা।
এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ২৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০৪২৭ জন এবং ৯৮৬৬ জন নারী ভোটার রয়েছে। পুরুষ সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়ছেন।
অত্র ইউনিয়নে মোট ৯ টি ওয়ার্ডে ৯ টি ভোট কেন্দ্র ও মোট ৬৯ টি কক্ষ রয়েছে।
এদিকে অত্র ইউনিয়নের সর্ব সাধারণ থেকে শুরু করে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা একটি সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবী জানিয়েছেন প্রশাসনের কাছে। অত্র ইউনিয়নের সকল জনগণের একটাই দাবী নির্বাচন যেন সুষ্ঠু হয়।আগামী ১১ নভেম্বর ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারবে কিনা সেই সংশ্রয় দেখা দিয়েছে অধিকাংশ ভোটাদের মাঝে।
এ প্রসঙ্গে উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন সুষ্ঠু ও শান্তিপুর্ণ নির্বাচনের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২
    সূর্যোদয়ভোর ৬:২১
    যোহরদুপুর ১১:৪৬
    আছরবিকাল ২:৫০
    মাগরিবসন্ধ্যা ৫:১১
    এশা রাত ৬:৩০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English