দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর বিএম কলেজে ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ববিতে বিক্ষোভ সমাবেশ - দক্ষিণ বাংলা বিএম কলেজে ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ববিতে বিক্ষোভ সমাবেশ - দক্ষিণ বাংলা
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

বিএম কলেজে ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ববিতে বিক্ষোভ সমাবেশ

মোঃ রনি হাওলাদার, ববি প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
বিএম কলেজে ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ববিতে বিক্ষোভ সমাবেশ

বরিশাল ব্রজমোহন (বি.এম) কলেজে অবস্থানকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী সুজয় বিশ্বাস ও আলিসা মুনতাজ  সন্ত্রাসী হামলার স্বীকার হয়েছেন। উক্ত সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা।

২২ জানুয়ারী (বুধবার) দুপুর ১ ঘটিকায় ক্যাম্পাসের  মূল ফটকের সামনে বিক্ষোভ সমাবেশ  পালন করে পরবর্তীতে বিক্ষোভ মিছিলের মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন ভোলার রোড হয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে বিক্ষোভ কর্মসূচি শেষ করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন শিক্ষার্থীরা  এবং উপাচার্য এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে শ্রীঘ্রই একটি জরুরী বৈঠক করবেন বলে আশ্বস্ত করেছেন।

মানববন্ধনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী মাহামুদুর হাসান তমাল বলেন, আজ আমাদের এক ভাইয়ের উপর হামলা করা হয়েছে কাল আমাদের উপর হবে না তার নিশ্চয়তা নেই। তাই আমরা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাচ্ছি ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

ঘটনাসূত্রমতে জানা যায়, গত ১৫ জানুয়ারি  (বুধবার)  রাত ৯ ঘটিকায় বরিশাল বিএম কলেজস্থ ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আলিসা মুনতাজ’কে অশ্রাব্য ভাষায় উত্যাক্ত করেন বিএম কলেজের মার্কেটিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আরিফুর রহমান লিওন। তারই প্রতিবাদ করতে আসেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী ও ভিক্টিমের সহপাঠী সুজয় বিশ্বাস। পরবর্তীতে বিভিন্ন বাকবিতন্ডার মাধ্যমে সুজয় বিশ্বাসের উপর হামলা করেন লিওন ও লিওনের সহপাঠীরা যার ফলে ঐদিন রাতেই গুরুতর আহত অবস্থয় তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। অন্যদিকে এই হামলার প্রতিবাদে শাস্তি দাবীতে গত মঙ্গলবার ঐ সকল শিক্ষার্থীদের বিরুদ্ধে বিএম কলেজ প্রশাসনের কাছে বিচারের আবেদন জানানো হয়েছে। তবে বিচার চাইতে গেলে তাদেরকে হয়রানি করা হয় বলে অভিযোগ জানিয়েছেন বিচারের দাবিতে স্মারকলিপি দিতে যাওয়া শিক্ষার্থীরা।

দক্ষিণ বাংলা ডটকম এর জন্য সারাদেশে সংবাদ দাতা নিয়োগ চলছে
যোগাযোগঃ- ০১৭১১১০২৪৭২, news@dokhinbangla.com




এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২০ মে, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০
    সূর্যোদয়ভোর ৫:১৪
    যোহরদুপুর ১১:৫৫
    আছরবিকাল ৩:১৭
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬
    এশা রাত ৮:০০




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দক্ষিণ বাংলা:-2018-2021
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English