দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর দক্ষিণ বাংলা - দক্ষিনের জনপদের খবর মিয়ানমারে শিক্ষা প্রতিষ্ঠান দখল করেছে সামরিক জান্তা - দক্ষিণ বাংলা মিয়ানমারে শিক্ষা প্রতিষ্ঠান দখল করেছে সামরিক জান্তা - দক্ষিণ বাংলা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

মিয়ানমারে শিক্ষা প্রতিষ্ঠান দখল করেছে সামরিক জান্তা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিতঃ শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৪২ জন নিউজটি পড়েছেন
মিয়ানমারে শিক্ষা প্রতিষ্ঠান দখল করেছে সামরিক জান্তা

মিয়ানমারে শিক্ষাপ্র্রতিষ্ঠান দখল করেছে দেশটির সামরিক জান্তা সরকার।এ ঘটনাকে শিশুদের মারাত্মক অধিকার লঙ্গন হয়েছে বলে বিবৃতি দিয়েছে ইউনিসেফ। সংস্থাটি বলছে, এক কোটি ২০ লাখ শিশু সংকটের মধ্যে রয়েছে।

এদিকে শুক্রবার দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেন এক বিবৃতিতে বলেছে, নিরাপত্তা বাহিনী শুক্রবার পর্যন্ত ১৩টি রাজ্যের ৬০টির বেশি স্কুল ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস দখল করেছে। অন্তত একটি ক্ষেত্রে ক্যাম্পাসে প্রবেশের সময় নিরাপত্তা বাহিনী দুই শিক্ষককে প্রহার করেছে। নিরাপত্তা বাহিনী হাসপাতালসহ সরকারি প্রতিষ্ঠানগুলো কবজা করেছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে সেভ দ্য চিলড্রেন বলেছে, এসব ঘটনা বর্তমান সংকটকে আরও ঘনীভূত করবে এবং এগুলো শিশু অধিকার লঙ্ঘনের প্রতিচ্ছবি। যে কোনো পরিস্থিতিতেই নিরাপত্তা বাহিনীর স্কুল ব্যবহার করা উচিত নয়।

চলতি বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সামরিক বাহিনী। তারা দেশটির কাউন্সিলর ও নেত্রী অং সান সু চিসহ শীর্ষ নেতাদের বন্দি করে। পাশাপাশি সু চির বিরুদ্ধে আমদানি-রপ্তানি, ঘুসগ্রহণসহ তিনটি অভিযোগ এনেছে সামরিক জান্তা।




নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ




Salat Times

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩
    সূর্যোদয়ভোর ৫:৩১
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ৩:২৪
    মাগরিবসন্ধ্যা ৬:২৩
    এশা রাত ৭:৪২




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত 2018-2020
সারাদেশের সংবাদ দাতা নিয়োগ চলছে ০১৭১১১০২৪৭২
themesba-lates1749691102
বাংলা English